T20 WC: 'কেন চাহালকে বিশ্বকাপের দলে নেওয়া হল না!' কারণ খুঁজছেন শেহওয়াগ

মুম্বইকে ধসিয়ে দেওয়ার নেপথ্যে ছিলেন আরসিবি-র হর্ষল প্যাটেল ও চাহাল।

Updated By: Sep 27, 2021, 12:54 PM IST
T20 WC: 'কেন চাহালকে বিশ্বকাপের দলে নেওয়া হল না!' কারণ খুঁজছেন শেহওয়াগ

নিজস্ব প্রতিবেদন: আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে নেই যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)! অথচ ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন আর অশ্বিন, যিনি বিগত চার বছর দেশের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেট খেলেননি। দলে আছেন বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারও। চাহালকে না রেখে কুড়ি ওভারের বিশ্বকাপের দলগঠন হয়েছে। যা চমকে দিয়েছে অনেক প্রাক্তন ক্রিকেটারকেই। সেই তালিকায় রয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। প্রাক্তন ভারতীয় ওপেনার সাফ বলছেন যে, তিনি বুঝতেই পারলেন না যে, কেন চাহালকে কুড়ি ওভারের বিশ্বকাপে দলে রাখা হল না!

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আরসিবি-র ১৬৫ রান তাড়া করতে নেমে মুম্বই মাত্র ১১১ রানে গুটিয়ে যায়। মুম্বইকে ধসিয়ে দেওয়ার নেপথ্যে ছিলেন আরসিবি-র হর্ষল প্যাটেল ও চাহাল। প্যাটেল ৪ উইকেট তুলে নেন। চাহালের ঝুলিতে আসে ৩ উইকেট। ব্যাট হাতে গ্লেন ম্যাক্সওয়েল কামাল করার পর হাত ঘুরিয়েও তিনি তুলে নেন দুই উইকেট। চাহালের পারফরম্যান্সের পরেই বীরু প্রশ্ন তুলেছেন দল নির্বাচন নিয়ে।

আরও পড়ুন: IPL 2021: ম্যাচ হেরে ভেঙে পড়েন ঈশান, বুকে টেনে সান্ত্বনা বিরাটের, ভাইরাল ভিডিও

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বীরু বলেন, "এমন নয় যে চাহাল শেষ দুই ম্যাচে আরসিবি-র হয়ে আলাদা কিছু করছে। ও সেটাই করছে যেটা ও সবসময় করে এসেছে। ও শ্রীলঙ্কার বিরুদ্ধেও এই পারফরম্যান্সই দিয়েছে। ও জানে এই ফর্ম্যাটে কীরকম বল করতে হয়! আমি তো বুঝতেই পারলাম না ওকে কেন বিশ্বকাপের দলের জন্য নির্বাচন করা হল না। তার তো একটা কারণ দিতে হবে। হতে পারে যে চাহাল ফর্মে ছিল না, বা ওর চেয়ে ভাল এমন কেউ রয়েছে যে, অসাধারণ বোলিং করছে। আমরা রাহুল চাহারকে দেখেছি। এরকম কিছু করেনি ও। আমি তো বুঝতেই পারলাম না কেন চাহালকে দলে নেওয়া হয়নি!"

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ইশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)