টেকনিক্যালি রোনাল্ডোর থেকে অনেক ভালো ফুটবলার নেইমার, বললেন পেলে

গত কয়েক বছর ধরে ফুটবলবিশ্বে লড়াইটা মূলত দু'জনের। লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কে সেরা? এই প্রশ্নে ভাগ হয়ে যায় গোটা পৃথিবী। একদল মনে করে মেসিই সেরা। আর অন্যদলের মতে অনেক এগিয়ে রোনাল্ডো। এবার ফুটবল সম্র্রাটও আসরে নামলেন। তবে, মেসির কথা বলতে নয়। নেইমার, রোনাল্ডোর থেকে টেকনিক্যালি বেশি ভালো, এটা বলতে।

Updated By: Feb 4, 2017, 01:34 PM IST
 টেকনিক্যালি রোনাল্ডোর থেকে অনেক ভালো ফুটবলার নেইমার, বললেন পেলে

ওয়েব ডেস্ক: গত কয়েক বছর ধরে ফুটবলবিশ্বে লড়াইটা মূলত দু'জনের। লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কে সেরা? এই প্রশ্নে ভাগ হয়ে যায় গোটা পৃথিবী। একদল মনে করে মেসিই সেরা। আর অন্যদলের মতে অনেক এগিয়ে রোনাল্ডো। এবার ফুটবল সম্র্রাটও আসরে নামলেন। তবে, মেসির কথা বলতে নয়। নেইমার, রোনাল্ডোর থেকে টেকনিক্যালি বেশি ভালো, এটা বলতে।

আরও পড়ুন এবার উইজডেনের প্রচ্ছদে জায়গা পেলেন বিরাট কোহলি

হ্যাঁ, ব্রাজিলের হয়ে তিনটে বিশ্বকাপ জেতা ফুটবলার এবং গত শতাব্দীর সেরা ফুটবলার পেলে একটি সাক্ষাত্‍কারে বলেছেন, 'টেকনিক্যালি নেইমার রোনাল্ডোর থেকে অনেক ভালো ফুটবলার। তবে, একটা জায়গায় নেইমার রোনাল্ডোর থেকে পিছিয়ে থাকবে।সেটা হল উপরের বলে। রোনাল্ডো পায়ের পাশাপাশি হেডেও অনেক গোল করে। কিন্তু নেইমারকে হেডে গোল করতে প্রায় দেখাই যায় না। উপরের বল ছাড়া বাকি সবকিছুতেই অনেকটা এগিয়ে থাকবে নেইমারই। রোনাল্ডো নয়। কিন্তু পেলের এই বক্তব্য কী রোনাল্ডোভক্তরা মেনে নিতে পারবেন?'

আরও পড়ুন  আজ ডেভিস কাপে লিয়েন্ডার পেজের নজির গড়ার ম্যাচ