সুতোয় ঝুলে আইপিএলের চিয়ারলির্ডাসদের ভাগ্য

ঠিক যেন সুতোয় ঝুলে আছে আইপিএলের চিয়ারলিডার্সদের ভাগ্য। অষ্টম আইপিএলে চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করা হবে কি না তা নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারল না বোর্ড। আইপিএল চেয়ারম্যান রঞ্জিত বিসওয়াল জানান, আসন্ন টুর্নামেন্টে চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করা হবে কি না তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এই বিষয়ে বোর্ডের মধ্যে বিরোধ রয়েছে।

Updated By: Mar 10, 2015, 04:21 PM IST
সুতোয় ঝুলে আইপিএলের চিয়ারলির্ডাসদের ভাগ্য

ওয়েব ডেস্ক: ঠিক যেন সুতোয় ঝুলে আছে আইপিএলের চিয়ারলিডার্সদের ভাগ্য। অষ্টম আইপিএলে চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করা হবে কি না তা নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারল না বোর্ড। আইপিএল চেয়ারম্যান রঞ্জিত বিসওয়াল জানান, আসন্ন টুর্নামেন্টে চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করা হবে কি না তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এই বিষয়ে বোর্ডের মধ্যে বিরোধ রয়েছে।

বোর্ডের একাংশ চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করতে চাইলেও, একটা অংশ বলছে আইএপিএলের মত বিনোদনী টুর্নামেন্টে চিয়ারলিডিং না থাকলে ম্যাড়ম্যাড়ে দেখায়। তা ছাড়া বেশ কিছু ফ্র্যাঞ্চাইজে ব্যবসায়িক স্বার্থের জন্য বোর্ডের কাছে চিয়ারলিডার্সদের ফিরিয়ে আনার  চাপও দিচ্ছে বলে খবর।  শ্রীসন্থদের কাণ্ডের পর চিয়ারলির্ডাসদের নিষিদ্ধ করা হয়। ম্যাচের পর  ক্রিকেটারদের পার্টির  ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এদিকে, বিসিসিআই সভাপতির আসনে বসেই কড়া হাতে গড়াপেটা বন্ধের উদ্যোগ নিতে চলেছেন জগমোহন ডালমিয়া। ম্যাচ গড়াপেটা রুখতে এবার ক্রিকেটারদের অটোগ্রাফ দেওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

 ম্যাচ চলাকালীন এবার থেকে ক্রিকেটাররা যাতে অটোগ্রাফ না দেন সেবিষয়ে তাদের সতর্ক করা হয়েছে। একটি সংবাদপত্রকে এমনটাই জানিয়েছেন বিসিসিআই-এর সিনিয়র ইনভেস্টিগেসন অফিসার কে এস মাধবন। তিনি বলেন অটোগ্রাফ দেওয়ার মধ্য দিয়ে  ক্রিকেটাররা বুকিদের সঙ্গে যেমন যোগযোগ রাখতে পারেন তেমনই গড়াপেটার তথ্যও জানাতে পারেন বলে মনে করছে বিসিসিআই। সেকারনেই বিষয়টি খতিয়ে দেখে বিসিসিআই নতুন সিদ্ধান্ত নিতে চলেছে। এবছরের আইপিএল থেকেই অটোগ্রাফের উপর নিষেধাজ্ঞা চালু করতে পারে বোর্ড। যদিও বিসিসিআই-এর জেনারেল ম্যানেজার রত্নাকর শেট্টি এবিষয়ে কোনও কথা বলতে চাননি।

.