ICC World Cup 2019: ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা নিয়ে যা বলল আইসিসি

জানা গিয়েছে, ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপের ১১টি স্টেডিয়ামেই গোয়েন্দা দল তৈরি রয়েছে।

Updated By: May 28, 2019, 05:36 PM IST
ICC World Cup 2019: ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা নিয়ে যা বলল আইসিসি

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পতিবার থেকে শুরু  বিশ্বকাপ। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে আয়োজক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। কিন্তু এসব ছাপিয়ে ১৬ জুনের ম্যাচ নিয়ে এখন থেকেই উন্মাদনা তুঙ্গে। আলোচনার কেন্দ্রে ভারত-পাকিস্তান বিশ্বকাপের ম্যাচ। হাইভোল্টেজ এই ম্যাচের নিরাপত্তা নিয়েও নানা প্রশ্ন থাকছেই। তবে ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা নিয়ে আপাতত কোনও আশঙ্কা নেই বলেই জানিয়ে দিলেন বিশ্বকাপের নিরাপত্তার দায়িত্বে থাকা জিল ম্যাকক্র্যাকেন।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হানার প্রেক্ষিতে ১৬ জুন বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল প্রথমে। তবে আপাতত কোনও সংশয় নেই। বিশ্বকাপের এই ম্যাচ হচ্ছে বলেই জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। আইসিসি-র নিরাপত্তা ডিরেক্টর জিল ম্যাকক্র্যাকেনের মতে, "ম্যাঞ্চেস্টারের ওল্ট ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিরাপত্তা সংক্রান্ত কোনও আশঙ্কা নেই। যে সব আশঙ্কা করা হচ্ছে, সেগুলি সাধারণভাবে ম্যাচের দিন যত এগিয়ে আসে ততই ঘটার সম্ভাবনা থাকে। তবে আমরা প্রস্তুত। প্রত্যেক দলেই ব্যক্তিগত নিরাপত্তারক্ষী সঙ্গে এনেছে। তাঁদের পরামর্শ দেওয়ার পাশাপাশি আমাদের তরফেও নজর রাখা হবে।"

আরও পড়ুন- Copa America 2019: দেশের মাটিতে কোপায় নেতৃত্ব হারালেন নেমার

জানা গিয়েছে, ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপের ১১টি স্টেডিয়ামেই গোয়েন্দা দল তৈরি রয়েছে। তবে অন্যান্য ম্যাচগুলির চেয়ে ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তায় জোরদার করা হচ্ছে বলেও জানিয়ে দেন জিল। জিলও আরও জানান বিসিসিআই-এর নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে নিয়েই পরিকল্পনা করা হচ্ছে।

 

.