কাপ জেতার প্রবল দাবিদার, কিন্তু যে দেশের টিভিতে দেখানোই হবে না টি২০ বিশ্বকাপ

খাতায় কলমে টি২০ বিশ্বকাপ জয়ের প্রবল দাবিদার অস্ট্রেলিয়া। যে দলে ওয়ার্নার, স্মিথ, ম্যাক্সওয়েল, মার্শ, ফকনাররা থাকেন তারা তো ফেভারিট হবেনই। কিন্তু জানেন কী আগামী মাসে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপে স্মিথদের খেলা টিভিতে দেখার সুযোগই পাবেন না অস্ট্রেলিয়ানরা। সিডনি মর্নিং হেরাল্ডের খবর অনুযায়ী রেকর্ড অঙ্ক দিয়ে কোনও অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল বিশ্বকাপের খেলা দেখানোর সত্ত্ব কিনতে রাজি হয়নি।

Updated By: Feb 25, 2016, 04:25 PM IST

ওয়েব ডেস্ক: খাতায় কলমে টি২০ বিশ্বকাপ জয়ের প্রবল দাবিদার অস্ট্রেলিয়া। যে দলে ওয়ার্নার, স্মিথ, ম্যাক্সওয়েল, মার্শ, ফকনাররা থাকেন তারা তো ফেভারিট হবেনই। কিন্তু জানেন কী আগামী মাসে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপে স্মিথদের খেলা টিভিতে দেখার সুযোগই পাবেন না অস্ট্রেলিয়ানরা। সিডনি মর্নিং হেরাল্ডের খবর অনুযায়ী রেকর্ড অঙ্ক দিয়ে কোনও অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল বিশ্বকাপের খেলা দেখানোর সত্ত্ব কিনতে রাজি হয়নি।

ওই সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী আইসিসি-র বিভিন্ন টুর্নামেন্ট দেখানোর সত্ত্ব কেনা স্টার স্পোর্টস টি২০ বিশ্বকাপের জন্য বেশ চড়া দাম হাঁকে অস্ট্রেলিয়ার চ্যানেলগুলির কাছে। ওই দাম দিতে কোনও অসি চ্যানেলই রাজি হয়নি। তাই হয়তো অস্ট্রেলিয়ার কোনও টিভি চ্যানেলেই টি২০ বিশ্বকাপের কোনও ম্যাচই দেখানো হবে না।

অস্ট্রেলিয়ার নাইট নেটওয়ার্ক ২০১২ সাল থেকে আইসিসি-র বিভিন্ন প্রতিযোগিতা সরাসরি দেখায় তাদের দেশে। কিন্তু তারা এবারের টি২০ বিশ্বকাপের সত্ত্ব কেনার ব্যাপারে আগ্রহ দেখায়নি। ফক্স স্পোর্টস, নেটওয়ার্ক সেভেন, নেটওয়ার্ক টেনও প্রথম থেকেই অনিচ্ছা প্রকাশ করেছে। তাই স্মিথদের খেলা অসিরা দেখতে পাবেন কি না সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্নের মুখে।

.