Anrich Nortje: 'নোকিয়ার বোলিং ইকনমি শ্রীলঙ্কার অর্থনীতির থেকেও এগিয়ে!'

ক্রিকেটে প্রত্যাবর্তন মোটেই সুখকর হল না অ্যানরিচ নোকিয়ার (Anrich Nortje)

Updated By: Apr 8, 2022, 12:59 PM IST
Anrich Nortje: 'নোকিয়ার বোলিং ইকনমি শ্রীলঙ্কার অর্থনীতির থেকেও এগিয়ে!'
এই রাত ভুলে যেতে চাইবেন অ্যানরিচ নোকিয়া

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার জোরে বোলার অ্যানরিচ নোকিয়াকে (Anrich Nortje) নিয়ে জোর চর্চা। তিনি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) জার্সিতে চলতি আইপিএলে (IPL 2022) প্রথম ম্যাচ খেললেন লখনউ সুপার জায়েন্টসের হয়ে (Lucknow Super Giants)। তবে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামের এই রাত ভুলে যেতে চাইবেন নোকিয়া। চোট-আঘাতের দীর্ঘ পর্ব কাটিয়ে ২৮ বছরের পেসারের বাইশ গজে প্রত্যাবর্তন একেবারেই সুখকর হল না। মাত্র ২.২ ওভার বল করে তিনি হজম করলেন ৩৫ রান। এমনকী পরপর দু'ওভারে দু'টি বিমার করে নির্দিষ্ট কোটার ওভারও শেষ করতে পারেননি তিনি।

নোকিয়া বিগত দুই মরশুমে দিল্লির তারকা বোলার ছিলেন। ক্রোড়পতি লিগে রাজধানীর ফ্র্যাঞ্চাইজি তাঁর ওপর আস্থা রাখে। দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট কাগিসো রাবাদাকে (Kagiso Rabada) উপেক্ষা করে নোকিয়ার হাতই ধরে। তাঁকে ৬.৫ কোটি টাকায় রিটেইন করা হয়। গতবছর নভেম্বরে দেশের জার্সিতে শেষবার টি-২০ ম্যাচ খেলা নোকিয়ার পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ হয়েছেন ফ্যানরা। এক টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয়েছে যে, "নোকিয়ার বোলিং ইকনমি শ্রীলঙ্কার অর্থনীতির থেকেও এগিয়ে!"

ভয়াবহ অর্থনৈতিক মন্দার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। ভারতের পড়শি দেশের অর্থনীতি একেবারে মুখ থুবড়ে পড়েছে। দেখতে গেলে ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর অর্থনৈতিক পরিস্থিতির সম্মুখীন হয়েছে দ্বীপরাষ্ট্রটি। অর্থনৈতিক বিশ্লেষকদের মতে করোনার আবহে বিগত দুই বছরে শ্রীলঙ্কার পর্যটন শিল্পের অবস্থা অত্যন্ত শোচনীয় হয়েছে। যা শ্রীলঙ্কার অর্থনীতিতে বিরাট প্রভাব ফেলেছে। শ্রীলঙ্কার অর্থনীতি নিয়ে এখন সর্বত্র আলোচনা হচ্ছে। নোকিয়ার বোলিং ইকনমি অসমাপ্ত ওভারের শেষে ছিল ১৫.০০! তিনটি চার ও জোড়া ছক্কা হজম করেন তিনি। 

আরও পড়ুন: IPL 2022, DCvsLSG: দুরন্ত Quinton de Kock-Ravi Bishnoi, Delhi-কে ছয় উইকেটে হারাল Lucknow

আরও পড়ুনSri Lankan social media ban, Sri Lanka's economic crisis: আর্থিক সংকটে পাশে ভারত! Narendra Modi-র কাছে কৃতজ্ঞ Sanath Jayasuriya

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.