Novak Djokovic: সমস্যা বাড়ছেই, এ বার স্পেনে ঢুকতে বাধা জোকারের!

টিকা না নিলে জোকারের স্পেনের রাস্তা বন্ধ।

Updated By: Jan 18, 2022, 08:04 PM IST
Novak Djokovic: সমস্যা বাড়ছেই, এ বার স্পেনে ঢুকতে বাধা জোকারের!
প্রবল সমস্যায় জর্জরিত জোকার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার পর ফ্রান্স, আর এ বার স্পেন (Spain)। কোভিড বিধি না মানার জন্য নোভাক জকোভিচের (Novak Djokovic) সমস্যা বেড়েই চলেছে। ভ্যাকসিন না নেওয়ার জন্য তাঁকে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া থেকে ডিপোর্ট করে দেওয়া হয়েছে। ফ্রান্সের সরকারও জানিয়ে দিয়েছে যে টিকা না নিলে সেই দেশেও পা রাখা যাবে না। আর এ বার স্পেনের তরফ থেকেও জানিয়ে দেওয়া হল যে এই শীর্ষ বাছাই টেনিস তারকা টিকা না নিলে, তাঁর জন্য স্পেনের সীমানাও বন্ধ হয়ে যাবে। ফলে মাদ্রিদ ওপেন (Madrid Open) খেলাও জোকারের অনিশ্চিত হয়ে গেল।  

এই মুহূর্তে সার্বিয়া ফিরে গেলেও, একের পর এক নতুন সমস্যায় জর্জরিত জকোভিচ। ঠিক তখনই স্পেনের প্রধানমন্ত্রী (Spanish PM) পেদ্রো সাঞ্চেস (Pedro Sanchez) জানিয়ে দিয়েছেন, তাঁদের দেশে ঢুকতে হলে করোনাবিধি মানতে হবে জোকারকে। ফলে বিশ্বের এক নম্বর টেনিস তারকা আবার বিপাকে পড়েছেন। সার্বিয়ান তারকার কাছে স্পেন দ্বিতীয় বাড়ি। দক্ষিণ স্পেনের মারবেলাতে নিজস্ব রিসর্ট রয়েছে তাঁর। কিন্তু ইচ্ছা থাকলেই সেখানে যেতে পারবেন না।

আরও পড়ুন: French Open: সার্বিয়া পৌঁছেও কোন সমস্যায় জড়ালেন Novak Djokovic? জানতে পড়ুন

আরও পড়ুন: Novak Djokovic: তিন বছরের নির্বাসন! Australian Open খেলতে পারবেন জোকার? জবাব দিলেন প্রধানমন্ত্রী Scott Morrison

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে গোটা ইউরোপ জুড়ে প্রতিষেধক নিয়ে কড়াকড়ি শুরু হয়েছে। সব দেশই কোভিডবিধি মেনে চলার পক্ষে নির্দেশিকা জারি করেছে। দেশের সবাই যাতে করোনার প্রতিষেধক নেন, সেটাও ইতিমধ্যে জানানো হয়েছে সরকারের তরফ থেকে। এর মধ্যে জোকারের ঘটনা আরও বেশি করে প্রভাব ফেলেছে এই প্রক্রিয়ায়। অন্য দেশের যেই পা রাখুন ইউরোপ সহ অধিকাংশ দেশে, তাঁকে বাধ্যতামূলক ভাবে ভ্যাকসিন নিতে হবে। মেডিক্যাল ছাড়পত্র থাকলেও তাঁকে নিজেদের দেশে ঢুকতে দেবে না, এই মর্মে নির্দেশিকা জারি করে দেওয়া হয়েছে।

স্পেনে নিজের বাড়িতে প্রায়ই ছুটি কাটাতে যান জোকার। গত ডিসেম্বরের শেষেও সেখানে গিয়েছিলেন। জানুয়ারির শুরুতে সেখান থেকে ফিরেছেন। কিন্তু নতুন নিয়ম জারি হয়ে যাওয়ায় জোকারের কাজ কঠিন হবে এখন। আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট যেমন রাখতে হবে, তেমনই ভ্যাকসিনের দুটি টিকাও নিতে হবে। তবেই মিলবে স্পেনে যাওয়ার ছাড়পত্র। এই অবস্থায় জোকার কী পদক্ষেপ নেন সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.