কলকাতার খুদে ফুটবলারের জন্য গ্লাভস পাঠালেন জার্মান কিংবদন্তি অলিভার কান

দশ বছরের শুভজিতের বাড়ি শ্যামনগরে। অভাবের মধ্যেও শুভজিতকে বড় ফুটবলার হিসাবে গড়ে তোলার স্বপ্ন দেখছেন তার বাবা-মা। 

Updated By: Feb 8, 2019, 07:38 PM IST
কলকাতার খুদে ফুটবলারের জন্য গ্লাভস পাঠালেন জার্মান কিংবদন্তি অলিভার কান

নিজস্ব প্রতিনিধি : জীবনে এমন কিছু হঠাত্ ঘটে গেলে নিজেকে চিমটি কেটে বিশ্বাস করাতে হয়। ছোট্ট শুভজিতও প্রথমে ভেবেছিল, সব কিছু স্বপ্নের মধ্যে ঘটছে যেন। ক্ষণিকের মধ্যে সম্বিত ফিরল তার। স্বপ্ন নয়। ব্যাপারটা আসলে বাস্তবে স্বপ্নপূরণ। কিংবদন্তি গোলকিপার অলিভার কান গ্লাভস পাঠালেন তাঁর জন্য। কী, আপনাদেরও ঘটনাটা স্বপ্নের মতো মনে হচ্ছে তো? 

আরও পড়ুন-  নেরোকা বধ, ইস্টবেঙ্গলের স্বপ্নের দৌড় অব্যাহত

দশ বছরের শুভজিতের ইচ্ছাপূরণ করলেন কিংবদন্তি জার্মান গোলকিপার অলিভার কান।  ফুটবলের শহর কলকাতাতেই নিজের বিদায়ী ম্যাচ খেলেছিলেন বিশ্বখ্যাত এই গোলকিপার। মাঝে দশ বছর কেটে গিয়েছে। কিন্তু হাজার হাজার মাইল দূরে থেকেও এখনও তিনি ফুটবলের শহরকে ভোলেননি। কলাকাতার নাম শুনলে অলিভার কান হয়তো আলাদা আবেগ উপলব্ধি করেন। আরও একবার সেটাই প্রমাণ করলেন জার্মান গোলকিপার।

আরও পড়ুন-  মনিব ফিরবে! এখনও আশায় দরজা আগলে বসে মৃত ফুটবলারের পোষ্য

সুদূর জার্মানি থেকে তরুণ গোলকিপার শুভজিত বিশ্বাসের জন্য কান পাঠিয়ে দিয়েছেন একজোড়া গ্লাভস। দশ বছরের শুভজিতের বাড়ি শ্যামনগরে। অভাবের মধ্যেও শুভজিতকে বড় ফুটবলার হিসাবে গড়ে তোলার স্বপ্ন দেখছেন তার বাবা-মা। শুভজিত এখন কলকাতা পুলিস অ্যাকাডেমিতে প্র্যাকটিস করে। ছোটবেলা থেকেই  অলিভার কানের অন্ধ ভক্ত শুভজিত। সেকথাই গিয়ে পৌছয় অলিভার কানের কানে।  শুনেই শুভজিতের ইচ্ছাপূরণ করলেন বিশ্বখ্যাত এই গোলকিপার। খোদ অলিভার খান নিজে তার জন্য গ্লাভস পাঠিয়েছেন এটা যেন এখনও বিশ্বাসই করতে পারছেন না শুভজিত। স্বপ্নের ফুটবলারের কাছ থেকে পাওয়া উপহার যেন বাড়তি উদীপ্ত করছে খুদে এই গোলকিপারকে। সত্যিই, জীবনে কখনও এমন কিছু ঘটনা ঘটে নিজেকে চিমটি কেটে বিশ্বাস করাতে হয় বটে! তাই না?

.