অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে মরিয়া ইশান্তরা

আমাদের সকলের জন্য এই সিরিজ খুব গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব মোটিভেটেড। কে ফেভারিট, আর কে ফেভারিট নয়, এ সব নিয়ে আমরা ভাবছি না।

Updated By: Nov 28, 2018, 10:53 AM IST
অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে মরিয়া ইশান্তরা

নিজস্ব প্রতিবেদন :  স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবার ডনের দেশে টেস্ট সিরিজে ফেভারিট হিসেবে নামছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে হারের পর বছরের শেষে তরুণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জেতার সবচেয়ে ভালো সুযোগ সেটা ভালমতোই বুঝতে পারছেন বিরাট, ইশান্তরা। সেই সঙ্গে স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়াকে হালকা ভাবে নিতে নারাজ ইশান্ত।   

আরও পড়ুন - অস্ট্রেলিয়াতেই অধিনায়ক বিরাট কোহলির আসল পরীক্ষা, বললেন আক্রম

টেস্ট সিরিজ শুরুর আগে সিডনিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামার আগে ইশান্ত বলেছেন, "আমাদের সকলের জন্য এই সিরিজ খুব গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব মোটিভেটেড। কে ফেভারিট, আর কে ফেভারিট নয়, এ সব নিয়ে আমরা ভাবছি না। সব কিছুই নির্ভর করে ওই বিশেষ দিনটায় কে কী রকম খেলছে, তার ওপর। মনে রাখতে হবে, যারা দেশের হয়ে খেলছে, তারা সবাই ভাল। তাই যতক্ষণ পর্যন্ত আমাদের কাঙ্ক্ষিত ফল পাচ্ছি, কিছুই বলা যায় না। কাউকে হাল্কা ভাবে নিচ্ছি না।"

সেই সঙ্গে ইশান্ত পরিষ্কার করে দিয়েছেন আসন্ন টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার লক্ষ্য কী? এ প্রসঙ্গে তিনি বলেন,"আমরা একটা লক্ষ্য নিয়েই মাঠে নামব। টেস্ট সিরিজ জেতা। সবাই সে দিকেই তাকিয়ে আছে। ব্যক্তিগত পারফরম্যান্সের ওপর নয়, আমাদের লক্ষ্য শুধু একটাই। অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরতে হবে।" ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্ট।