কোহলিই অধিনায়ক, আমি ওর ডেপুটি : Rahane

৫ ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে শুরু ইংল্যান্ড সিরিজ। প্রথম দুই টেস্টের দল ঘোষণা হয়ে গিয়েছে। টিম ইন্ডিয়ার নেতৃত্বে আবার বিরাট কোহলি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 26, 2021, 11:35 PM IST
কোহলিই অধিনায়ক, আমি ওর ডেপুটি : Rahane
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়কে কোচ রবি শাস্ত্রী সর্বকালের সেরা সিরিজ জয় বলেছেন। সুনীল গাভাসকর থেকে ইয়ান চ্যাপেল ক্যাপ্টেন রাহানের প্রশংসায় পঞ্চমুখ। রাহানের সহজাত নেতৃত্ব দেওয়ার ক্ষমতা চমকে দিয়েছে ক্রিকেট দুনিয়াকে। তবে রাহানের হাতে কেন টেস্টের অধিনায়কত্ব তুলে দেওয়া হবে না! অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের পর ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একাংশ এই দাবি তুলেছে। কিন্তু রাহানে স্বয়ং বলছেন, কোহলিই তাঁর অধিনায়ক, আর তিনি সহকারি।

অ্যাডিলেড বিপর্যয়ের পর দেশে ফিরে আসেন কোহলি। নেতৃত্বের গুরুদায়িত্ব পড়ে অজিঙ্ক রাহানের উপর। খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা টিম ইন্ডিয়া মেলবোর্নে দুরন্ত কামব্যাক করে। রাহানের নেতৃত্বে টেস্টে সিরিজে সমতা ফেরায় ভারত। সিডনিতে টেস্ট ড্র করে টিম ইন্ডিয়া। গাব্বায় সিরিজের শেষ টেস্টে অজিদের ডেরায় কলার উঁচিয়ে জয় ছিনিয়ে নেন শুভমান, পুজারা, পন্থ, রাহানেরা। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই জয় আলাদা একটা অধ্যায় হয়ে থাকবে।

আরও পড়ুন- IPL-এর জন্য পিছিয়ে যাচ্ছে ICC World Test Championship ফাইনাল?

৫ ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে শুরু ইংল্যান্ড সিরিজ। প্রথম দুই টেস্টের দল ঘোষণা হয়ে গিয়েছে। টিম ইন্ডিয়ার নেতৃত্বে আবার বিরাট কোহলি। তা নিয়ে অবশ্য কোনও আক্ষেপ নেই অজিঙ্ক রাহানের। তিনি বলেন, "বিরাট এই টেস্ট দলের অধিনায়ক ছিল, থাকবে। আমি ওর সহকারি। ও যদি কখনও না থাকে তখনই আমার কাজ দলকে নেতৃত্ব দেওয়া। আমার দায়িত্ব দলের সাফল্যের জন্য নিজের সেরাটা দেওয়া।"

আরও পড়ুন- Ind vs Eng: প্রথম টেস্টের আগে তিন দিন অনুশীলনের সুযোগ পাবেন কোহলি-রুটরা