Ben Stokes, Pakistan Flood: বাবর আজমের পাকিস্তানে খেলতে এসে মহানুভবতার পরিচয় দিলেন স্টোকস, কিন্তু কীভাবে?

Ben Stokes: ২০০৫ সালে শেষ বার পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ় খেলেছিল ইংল্যান্ড। আগামি ডিসেম্বর মাসে তিন টেস্টের সিরিজ় খেলবে দুই দেশ। ১ ডিসেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। ৯ ডিসেম্বর থেকে মুলতানে আয়োজিত হবে দ্বিতীয় টেস্ট। ১৭ ডিসেম্বর থেকে করাচিতে শুরু হবে তৃতীয় টেস্ট।

Updated By: Nov 28, 2022, 09:11 PM IST
Ben Stokes, Pakistan Flood: বাবর আজমের পাকিস্তানে খেলতে এসে মহানুভবতার পরিচয় দিলেন স্টোকস, কিন্তু কীভাবে?
মহানুভবতার পরিচয় দিলেন বেন স্টোকস। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: পাকিস্তানকে (Pakistan) একা হাতে হারিয়ে সদ্যই ইংল্যান্ডকে (England) টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) চ্যাম্পিয়ন করিয়েছেন বেন স্টোকস (Ben Stokes)। এবার তাঁর ভূমিকা বদলে গিয়েছে। টেস্ট দলের অধিনায়ক বাবর আজমদের (Babar Azam) দেশে পা রেখেই মহানুভবতার পরিচয় দিলেন। দীর্ঘ ১৭ বছর পর স্টোকসের নেতৃত্বে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ইংল্যান্ড। বাইশ গজের যুদ্ধের ফলাফল কী হবে সেটা আগাম জানা নেই। তবে পাকিস্তানের বন্যাদুর্গতদের (Pakistan Flood Victim) দিকে সাহায্যের হাত বাড়িয়ে ফের একবার সবার প্রিয় পাত্র হয়ে উঠলেন এই তারকা অলরাউন্ডার। 

ঐতিহাসিক এই সফরে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজের প্রতিটি ম্যাচ থেকে পাওয়া অর্থ বন্যাদুর্গতদের দান করবেন স্টোকস। তিনি জানিয়েছেন, বন্যাদুর্গত মানুষদের যদি এতে একটুও সাহায্য হয়, তা হলে তিনি খুশি হবেন। স্কোটসের এমন মহানুভবতার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী (Prime Minister Of Pakistan) শাহবাজ শরিফ (Shehbaz Sharif) ও দেশের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram)। 

টুইটারে স্টোকস লিখেছেন, 'আমি টেস্ট সিরিজের ম্যাচ ফি পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্যে দান করব। প্রথম বার পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে আসার অভিজ্ঞতা খুব ভাল। ১৭ বছর পরে ইংল্যান্ড আবার পাকিস্তানে খেলতে এসেছে। ক্রিকেটার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ প্রত্যেকের কিছু দায়িত্ব রয়েছে। এই বছর বন্যায় পাকিস্তানের অনেক ক্ষতি হয়েছে। এই দেশের মানুষরা খুব ক্ষতিগ্রস্ত হয়েছেন। সেটা দেখে খুব খারাপ লাগছে।' 

আরও পড়ুন: Niclas Fullkrug, FIFA World Cup 2022: কাপ যুদ্ধে জার্মানদের বাঁচিয়ে রাখা কে গোলদাতা নিকলাস ফুলক্রুগ? জেনে নিন

আরও পড়ুন: Lionel Messi and Crisrtiano Ronaldo: মেসি-রোনাল্ডো কি একসঙ্গে মেজর লিগ সকারে? সামনে চলে এল আসল তথ্য

তিনি আরও লিখেছেন, 'ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। তাই আমার মনে হয়ে এবার ফিরিয়ে দেওয়ার সময় হয়েছে। সেটা শুধু ক্রিকেটের মধ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়। তাই আমি ম্যাচ ফি পাকিস্তানের বন্যাদুর্গত মানুষদের সাহায্যে দান করব। আশা করছি এতে ক্ষতিগ্রস্ত মানুষরা কিছুটা হলেও সাহায্য পাবেন।' 

২০০৫ সালে শেষ বার পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ় খেলেছিল ইংল্যান্ড। আগামি ডিসেম্বর মাসে তিন টেস্টের সিরিজ় খেলবে দুই দেশ। ১ ডিসেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। ৯ ডিসেম্বর থেকে মুলতানে আয়োজিত হবে দ্বিতীয় টেস্ট। ১৭ ডিসেম্বর থেকে করাচিতে শুরু হবে তৃতীয় টেস্ট।

পাকিস্তানে এবার প্রবল বর্ষণে সংঘটিত বন্যা ও ধসে প্রায় ৩ কোটি ৩০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। সবচেয়ে মর্মান্তিক ব্যাপার হল এরমধ্যে আছে ১ কোটি ৬০ লাখ শিশু। বন্যাদুর্গতদের সহায়তায় বিশ্বকাপের আগে বিশেষ জার্সি পরে খেলেছিলেন বাবর আজম-মহম্মদ রিজওয়ানরা। এবার বিপক্ষের অধিনায়ক স্টোকসও তাঁদের পাশে দাঁড়ালেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)