আগেরদিন হুঙ্কার, পরদিন পতন! উইন্ডিজের বিরুদ্ধে মাত্র ১০৫ রানে শেষ পাকিস্তানের ইনিংস

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ ফের ব্যর্থ। আট রানে আউট হলেন তিনি।

Updated By: May 31, 2019, 07:25 PM IST
আগেরদিন হুঙ্কার, পরদিন পতন! উইন্ডিজের বিরুদ্ধে মাত্র ১০৫ রানে শেষ পাকিস্তানের ইনিংস

নিজস্ব প্রতিনিধি : পাকিস্তান দলটাকে বাকি দলগুলো ভয় পায়। এমনই হুঙ্কার ছেড়ে রেখেছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। বিশ্বকাপে নামার আগে। তিনি বলেছিলেন, পাকিস্তান দলটা আনপ্রেডিক্টেবল। তারা কখন কী করে ফেলে তা নাকি আগে থেকে বোঝা দায়! চাই নিজেরাই নিজেদের ব-কলমে ফেভারিট তকমা দিয়ে মাঠে নেমেছিলেন সরফরাজ, ফকর জামানরা। কিন্তু বাস্তবের মাটিতে নেমে হল ঠিক উল্টো। বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনওরকম ১০০ রানের গণ্ডি পেরলো পাকিস্তান। সরফরাজদের ইনিংস শেষ হল ১০৫ রানে।

আরও পড়ুন-  বিরাট কোহলি যখন অফ-স্পিনার! নেটে বোলিং প্র্যাকটিস করলেন ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপে পাকিস্তানের সর্বনিম্ন স্কোর ৭৪। ১৯৯২ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭৪ রানে শেষ হয়ে গিয়েছিল ইমরান খানের দল। আজ সেই রেকর্ড ভেঙে যাওয়ার মতো অবস্থা তৈরি হয়েছিল। ৮১ রানে আট উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান তবে কোনওক্রমে ঠেকিয়ে দিল পাকিস্তান। উইন্ডিজের হয়ে ওশান থমাস নিয়েছেন ৪ উইকেট, আর অধিনায়ক জেসন হোল্ডার ৩টি। আন্দ্রে রাসেল পেয়েছেন দুটি উইকেট। 

আরও পড়ুন-  পাঞ্জাবির উপর ব্লেজার! দেশের অধিনায়ককে বিদ্রুপ পাকিস্তানিদের, প্রতিবাদে ভারতীয়রা

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ ফের ব্যর্থ। আট রানে আউট হলেন তিনি। ফকর জামান ও বাবর আজম পাকিস্তানের হয়ে সর্বাধিক ২২ রান করে করেছেন। মহম্মদ হাফিজ করেছেন ১৬ এবং ওয়াহাব রিয়াজ ১৮। এছাড়া পাকিস্তান দলের আর কারও রান বলার মতো নয়। জবাবে ব্যাট করতে নেমে ১৩. ৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল হাফ-সেঞ্চুরি করেন। 

.