ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠল পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠল পাকিস্তান। ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে তারা ফাইনালে পৌঁছে গেল। ২১২ রানের সহজ টার্গেট তাড়া করে মাত্র ৩৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার ভারত ও বাংলাদশ মুখোমুখি হবে।

Updated By: Jun 14, 2017, 11:45 PM IST
ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠল পাকিস্তান
ছবি সৌজন্য : টুইটার

ওয়েব ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠল পাকিস্তান। ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে তারা ফাইনালে পৌঁছে গেল। ২১২ রানের সহজ টার্গেট তাড়া করে মাত্র ৩৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার ভারত ও বাংলাদশ মুখোমুখি হবে।

আজ টসে জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। আজ নিজের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই ভাল পারফরম্যান্স দেখালেন পাকিস্তানের রুম্মান রহিম। ৯ ওভার বল করে ৪৪ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি। ৪৯.৫ ওভারে ২১১ রানে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায়। জনি বেয়ারস্টো (৪৩), জো রুট (৪৬), ইয়ন মর্গ্যান (৩৩) ও বেন স্টোকস (৩৪) রান করেন। পাকিস্তানের হয়ে রুম্মান ছাড়াও ভালো বল করেছেন হাসান আলি (৩৫ রানে ৩ উইকেট)।

২১২ রান তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখি ছিলেন পাক ব্যাটসম্যানরা। আজহার আলি ও ফাখর জামান সাবলীলভাবেই ওপেনিং করেন। অর্ধশতরান করেন ফাখর জামান (৫৭)। আজহার ৭৬ রান করে আউট হন। বাবর আজম ৩৮ ও মহম্মদ হাফিজ ৩১ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন- বাংলাদেশের ম্যাচে ৩০০ হবে যুবরাজের

.