IND vs PAK | Asia Cup 2023: ভেস্তে গেল খেলা, তবুও লেখা হল ইতিহাস! যা অতীতে কখনও ঘটেনি

Pakistan Pacers Create History By Taking All 10 Wickets In Asia Cup : পাকিস্তানের পেসাররা ইতিহাস লিখলেন পাল্লেকেলেতে। এমন এক নজির গড়লেন তাঁরা, যা আজ পর্যন্ত এশিয়া কাপে (৫০ ওভারের ফরম্য়াটে) কখনও ঘটেনি।

Updated By: Sep 3, 2023, 11:09 AM IST
IND vs PAK | Asia Cup 2023: ভেস্তে গেল খেলা, তবুও লেখা হল ইতিহাস! যা অতীতে কখনও ঘটেনি
উইকেট নেওয়ার পর শাহিনের উচ্ছ্বাস! ছবি-পিসিবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই এশিয়া কাপের (Asia Cup 2023) অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। গত রবিবার ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। বৃষ্টিস্নাত ক্যান্ডিতে প্রথমে ব্যাট করে, ভারত করে ২৬৬ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে একটি বলও করা সম্ভব হয়নি। অবশেষে বৃষ্টিতে ম্যাচ বাতিল হয়ে গিয়ে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। এই ম্যাচে দাপট দেখিয়েছেন পাক পেসার ত্রয়ী। শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi) নিয়েছেন চার উইকেট। তিন উইকেট করে নিয়েছেন নাসিম শাহ (Naseem Shah) ও হ্যারিস রউফ (Haris Rauf)। ১০ উইকেটই এসেছে পেসারদের ঝুলিতে। এশিয়া কাপে (৫০ ওভারের ফরম্য়াটে) যা ইতিহাস। এর আগে, কখনও এশিয়া কাপের কোনও ম্য়াচে পেসাররা ১০ উইকেট নেননি। শাহিনদের কীর্তির কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডই ট্যুইট করেছে। 

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: পাকিস্তানের টার্গেট ২৬৭! আক্রম চূড়ান্ত ট্রোল করলেন মঞ্জরেকরকে

এশিয়া কাপের প্রথম ম্য়াচে পাকিস্তান হারিয়ে দিয়েছিল নেপালকে। দ্বিতীয় ম্য়াচে ভারতের সঙ্গে ড্র করেই বাবর আজমরা চলে গেলেন সুপার ফোরে। এদিন পাক পেসারদের দাপটে ভারত ব্য়াট করতে নেমে হামাগুড়ি দিয়েছিল মাঠে। ৬৬ রানে চলে গিয়েছিল দলের চার উইকেট। এরপর হার্দিক পাণ্ডিয়া ও ঈশান কিশান দলের মুখরক্ষা করেন। তাঁরা ১৩৮ রানের পার্টনারশিপ গড়েন। ৯০ বলে ৮৭ করে আউট হয়েছেন হার্দিক। অসাধারণ এক ইনিংস খেলেন তিনি। ৭টি চার ও ১টি ছয় মেরেছেন হার্দিক। ব্য়াট করেছেন ৯৬.৬৬-এর স্ট্রাইক রেটে। ৮১ বলে ৮২ রান (৯টি চার ও ২টি ছয়) করে আউট হয়েছেন ঈশান। দুই ক্রিকেটারই অল্পের জন্য় সেঞ্চুরি মাঠে রেখে এসেছেন।

এশিয়া কাপের ইতিহাসে এই প্রথমবার হাইব্রিড মডেলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল অংশ নিয়েছে কাপযুদ্ধে। যুগ্মভাবে এশিয়ার সেরা হওয়ার লড়াই আয়োজন করছে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। গ্রুপ পর্যায়ের ম্যাচের পর খেলা গড়াবে সুপার ফোরে। সেখান থেকে ফাইনালে দুই দল।

আরও পড়ুন: India vs Pakistan Asia Cup 2023: বৃষ্টিতে সেই ভেস্তেই গেল খেলা, ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.