WATCH | Cristiano Ronaldo: একাই ৮৫০! যে জাদুকর চলমান ইতিহাস...

Cristiano Ronaldo makes history with 850th career goal: রোনাল্ডো একাই ৮৫০! এত গোল একটা মানুষ একাই করেছেন। যা ভাবলেও মনে জাগে বিস্ময়। রোনাল্ডো আছেন আগুনে ফর্মে।

Updated By: Sep 3, 2023, 10:24 AM IST
 WATCH | Cristiano Ronaldo: একাই ৮৫০!  যে জাদুকর চলমান ইতিহাস...
আগুনে ফুটবল খেলছেন রোনাল্ডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) বয়স কত? উত্তরটা হল ৩৮ বছর। তবে তিনি যে খেলাটা খেলছেন তা, ২৮ বছরের কোনও ফুটবলারের কাছেও স্বপ্নের মতোই। আগুনে ফর্মে আছেন সিআর সেভেন। আল-নাসেরের (Al-Nassr ) হয়ে সৌদি প্রো লিগে (Saudi Pro League) তিনি পাগল করে দেওয়া ফুটবলই খেলছেন। গত শনিবার আল-নাসের ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে আল-হজমকে (Al-Nassr vs Al-Hazm)। এই ম্য়াচে রোনাল্ডো জোড়া অ্যাসিস্টে নাম লেখালেন নিজের। অভ্যাসবশত করলেন একটি গোলও। 

আরও পড়ুন: Urvashi Rautela | IND vs PAK: লাস্যময়ীর ইনস্টাগ্রামে ফের সেই পাক তারকা! আলোচনার ঝড় উঠে গেল...

রোনাল্ডো তাঁর কেরিয়ারের ৮৫০ নম্বর গোল করে ফেললেন। একথা বলাই বাহুল্য যে, মহাবিশ্বে এত গোল আর কেউ করেননি। আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোলের মালিকের কাছে এখন ফ্যানরা অনুরোধ করছেন, আরও ১৫০ গোল হোক। তাহলে তাঁর ১০০০ গোল হবে। রোনাল্ডোর অভিধানে যদিও অসম্ভব বলে কোনও শব্দ নেই। তিনি চাইলে সবই সম্ভব। রোনাল্ডোর ৮৫০ নম্বর গোলের ভিডিয়োটি প্রতিবেদনে জুড়ে দেওয়া হল। আল নাসেরের ফুটবলাররা আল-হজমের বক্সের মধ্যে অসাধারণ ইন্টারপ্লে করলেন। তারপর বল চলে যায় রোনাল্ডোর কাছে। রোনাল্ডোর টপ কর্নার দিয়ে বুলেট শটে জালে বল জড়িয়ে দেন।

গত মরসুমে রোনাল্ডো আল-নাসেরে এসে কোনও ট্রফি জিততে পারেননি। তবে এবার সব হিসেব যেন সুদে-আসলে চুকিয়ে দিচ্ছেন তিনি। গত মাসে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ ওরফে কিং সলমান ক্লাব কাপ দিয়েছেন তিনি। ফাইনালে জ্বলে উঠেছিলেন ৩৮ 'বছরের যুবক'। জোড়া গোল করে তাঁর ক্লাবকে দিয়েছেন প্রথমবার এই ট্রফি জয়ের স্বাদ! কাতার বিশ্বকাপের আগেই বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের 'ঘরের ছেলে' ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্য়ানকে দেওয়া ৯০ মিনিটের সাক্ষাৎকারে, সরাসরি ক্লাব ও কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন। ৩৭ বছরের তারকা স্ট্রাইকার সাফ জানান যে, ক্লাব তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। এছাড়াও হ্যাগের প্রতি কোনও শ্রদ্ধা নেই বলেও জানান পর্তুগিজ জাদুকর। এই সাক্ষাৎকারের প্রভাব এমনই হয় যে, ম্যান ইউ সিআর সেভেনের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলে। বিশ্বকাপের মাঝেই রোনাল্ডোর ম্যান ইউ অতীত হয়ে যায়। রোনাল্ডো এখন নতুন জীবন মানিয়ে নিয়েছেন।

আরও পড়ুন: Durand Derby: 'সেরা ফুটবলে'র আশ্বাস ফেরান্দোর, জমি ছাড়তে নারাজ কুয়াদ্রাতও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.