Pakistan Tour: কেন পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড? জানতে পড়ুন

পাকিস্তান ও রাজিম রাজার সময়টা ভাল যাচ্ছে না।  

Updated By: Sep 20, 2021, 11:07 PM IST
Pakistan Tour: কেন পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড? জানতে পড়ুন

নিজস্ব প্রতিবেদন: ১৮ বছর পরে খেলতে এসেও সদ্য নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান (Pakistan) সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড (New Zealand)। এবার কিউইদের পথ অনুসরণ করে ইংল্যান্ডও (England) পাক সফর বাতিল করে দিল। সোমবার ২০ সেপ্টেম্বর ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট সংস্থার ( ECB) তরফে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিল করার ঘোষণা করা হয়।

অক্টোবরের মাঝে এই সিরিজ খেলার কথা ছিল। ইংল্যান্ডের পুরুষ দলের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পাশাপাশি ইংরেজদের মহিলা দলেরও  পাকিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলার কথা ছিল। সেই সফরও বাতিল করা হয়েছে। ইসিবি এই সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেটের অনেকটা ক্ষতি হবে। শুধু তাই নয়, বর্তমান পরিস্থিতিতে পাকিস্তান সফরে গেলে বিশ্বকাপের আগে ক্রিকেটাররা মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হবে। এমনটাই জানিয়েছে অইন মর্গ্যান-জস বাটলারদের ক্রিকেট বোর্ড।  

আরও পড়ুন: IPL 2021, KKR vs RCB: ফের ব্যর্থ Virat Kohli, RCB-কে ৯২ রানে উড়িয়ে ৯ উইকেটে জয় পেল KKR

 

ইসিবির তরফে জানানো হয়, ‘আমাদের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মানসিক স্বাস্থ্যের থেকে গুরুত্বপূর্ণ কিছুই নয়। আসন্ন সফরের বিষয়ে সকলের উদ্বেগ বাড়ছে এবং আমাদের বিশ্বাস এই সফর হলে আমাদের দল যাদের ইতিমধ্যেই করোনার জেরে অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে চয়েছে, তাদের ওপর চাপ আরও বাড়বে। আমাদের বিশ্বাস এমন পরিস্থিতিতে বিশ্বকাপের আগে এই সফর করলে তা আমাদের প্রস্তুতির ওপরেও ক্ষতিকারক প্রভাব ফেলবে। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফর্ম করাই আমাদের প্রধান লক্ষ্য।’

এক সপ্তাহের মধ্যে ঘরের মাঠে দুটো আন্তর্জাতিক সিরিজ বাতিল। গোটা দুনিযার কাছে মুখ পুড়ল ইমরানের খানের (Imran Khan) দেশের। স্বভাবতই হতাশ ও ক্ষুব্ধ পিসিবি-র (PCB) চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raza)। তিনি টুইটারে লিখেছেন, "ইংল্যান্ড কথা রাখল না। আইসিসি-র স্থায়ী সদস্য হিসেবে ওদের কাছ থেকে সাহায্য আশা করেছিলাম। তবে আল্লার প্রতি আস্থা আছে। তাই কথা দিচ্ছি আমরা স্বমহিমায় ফিরবই। আমাদের দলের উদ্দেশে বার্তা আসন্ন বিশ্বকাপে তোমরা নিজেদের ছাপিয়ে যাও, যাতে কেউ তোমাদের সামনে দাঁড়াতে না পারে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)