ICC World Cup 2019: লর্ডসে জয় পাকিস্তানের! দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জয়ে ফিরল সরফরাজরা

৭ ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচে জেতা দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করে ফেলল।

Updated By: Jun 23, 2019, 11:03 PM IST
ICC World Cup 2019: লর্ডসে জয় পাকিস্তানের! দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জয়ে ফিরল সরফরাজরা

নিজস্ব প্রতিবেদন : লর্ডসে জয়ে ফিরল পাকিস্তান। অস্ট্রেলিয়া, ভারতের কাছে হারের পর অবশেষে বিশ্বকাপে জয়ের মুখ দেখল সরফরাজের দল। দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারাল পাকিস্তান। সেই সঙ্গে বিশ্বকাপ থেকে প্রোটিয়াদের বিদায় নিশ্চিত করে দিল পাকিস্তান।

লর্ডসে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুটা ভালোই করেছিলেন দুই পাক ওপেনার ফকর জামান ও ইমাম উল হক। দুজনেই ৪৪ রান করে ইমরান তাহিরের বলে আউট হন। বাবর আজমের ৬৯ আর হ্যারিস সোহেলের ৫৯ বলে ৮৯ রানের সৌজন্যে শেষ পর্যন্ত পাকিস্তান ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান তোলে। দক্ষিণ আফ্রিকার হয়ে লুঙ্গি এনগিডি ৩টি ও ইমরান তাহির ২টি উইকেট নেন।

৩০৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। ২ রানে আমলাকে সাজঘরে ফেরত পাঠান মহম্মদ আমির। এরপর কুইন্টন ডি'কক ও ফাফ দু প্লেসি জুটি টানতে থাকে প্রোটিয়াদের। কিন্তু ডি'কক ৪৭ আর দু প্লেসি ৬৩ রান করে আউট হন। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। ভান ডার দুসেন ৩৬, ডেভিড মিলার ৩১ আর ফেলুকাওয়া রান করেন। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ৪৯ রানে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। শাহদাব খান ও ওয়াহাব রিয়াজ ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন মহম্মদ আমির।

৭ ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচে জেতা দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করে ফেলল। পয়েন্ট টেবিলে ৯ নম্বরে তারা। ৬ ম্যাচ খেলে পাকিস্তানের পয়েন্ট হল ৫। সেই সঙ্গে সেমি ফাইনালের আশা জিইয়ে রাখল পাকিস্তান।

আরও পড়ুন - FIH Series Finals: জাপানকে হারিয়ে সিরিজ জয় ভারতীয় মহিলা হকি দলের

.