PAKvsAUS: 'মরা পিচে, মরা টেস্ট', Babar Azam-এর মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন Wasim Jaffer

ফক্স ক্রিকেট তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছিল। যেখানে রাওয়ালপিন্ডির পিচকে রাস্তার সঙ্গে তুলনা করা হয়েছিল।   

Updated By: Mar 8, 2022, 09:51 PM IST
PAKvsAUS: 'মরা পিচে, মরা টেস্ট', Babar Azam-এর মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন Wasim Jaffer
রাওয়ালপিন্ডির বাইশ গজের সমালোচনায় মুখর ওয়াসিম জাফর।

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট ড্র করে আস্ফালন করছে বাবর আজমের পাকিস্তান। তবে এই পারফরম্যান্সকে একেবারেই গুরুত্ব দিতে রাজি নন ওয়াসিম জাফর। তিনি বরং পাক দল ও রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের বাইশ গজের প্রবল সমালোচনা করলেন। ভারতের প্রাক্তন ওপেনার টুইটারকে হাতিয়ার করে বেশ কটাক্ষের সঙ্গে লিখেছেন, 'মরা পিচে ,মরা টেস্ট'। 

রাওয়ালপিন্ডিতে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চার দিনের খেলা শেষ হয়েছে এবং উভয় দলই মোট ৯০০ রান করেছে এবং মাত্র ১১টি উইকেট পড়েছে। তাই এই পিচকে মৃত পিচ বলে অভিহিত করেছেন জাফর। বোলারদের জন্য বিন্দুমাত্র সাহায্য নেই। এমন পাটা পিচে পাচদিন রাজত্ব করে গেলেন দুই দলের একাধিক ব্যাটার। স্বাভাবিকভাবেই সবাই ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করলেন। দু'দলের কোনও ব্যাটারকেই খালি হাতে ফিরতে হয়নি। নউমান আলি চেনা ৬ উইকেট নিলেও, আসলে ছড়ি ঘোরান দুই দলের ব্যাটাররাই। ফলে প্রত্যাশামতোই নির্বিষ ড্র-এর মাধ্যমে শেষ হল সিরিজের প্রথম টেস্ট।

তাই টুইটারে লিখেছেন, 'আমার কাছে বিষয়টা মজার লাগে যখন দেখি টেস্ট ম্যাচগুলি চার দিনের মধ্যে শেষ হয়ে যায় কিন্তু তবুও দলগুলিকে ওভাররেটের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট হারাতে হয়। তবে টেস্ট ক্রিকেটের জন্য সবচেয়ে বড় বিপদ ওভাররেট নয়। আজকাল টেস্ট ম্যাচ খুব কমই পাঁচ দিন পর্যন্ত গড়ায়। টেস্ট ক্রিকেটের জন্য সবচেয়ে বড় ক্ষতি হল মরা পিচ। মরা পিচ, মরা খেলা।' 

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার ম্যাচের আগে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ এই পিচের সমালোচনা করেছিলেন। এমনকি অস্ট্রেলিয়ার সম্প্রচারকারীরাও এটিকে একটি মৃত পিচ বা মরা পিচ বলেছিল। ফক্স ক্রিকেট তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছিল। যেখানে রাওয়ালপিন্ডির পিচকে রাস্তার সঙ্গে তুলনা করা হয়েছিল। আগেই জানিয়ে দেওয়া হয়েছিল এই পিচে কিছু নেই। এমনকি স্টিভ স্মিথও এই পিচের সমালোচনা করেছিলেন।

এ দিকে করাচিতে হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। ১২ মার্চ থেকে ফের বাইশ গজে মুখোমুখি হবে দুই দল। কামিন্সদের নিরাপত্তার জন্য করাচি-সহ গোটা সিরিজেই থাকছে নিশ্ছিদ্র নিরাপত্তা। 

আরও পড়ুন: PAKvsAUS: জোড়া শতরান করলেন Imam ul Haq, মরা পিচে ম্যাড়মেড়ে টেস্ট ড্র

আরও পড়ুন: IPL 2022: কেন Gujarat Titans-এ যোগ দিতে পারেন Afghanistan-এর Rahmamullah Gurbaz?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.