COVID-19 | Paris Olympics 2024: 'বিদায় নেয়নি', করোনার ভয়ে থরথরিয়ে কাঁপছে প্যারিস! আক্রান্তের সংখ্যা এখন ৪০!

Summer covid surge hits at least 84 countries: করোনার থাবায় অলিম্পিক্স! আক্রান্তের সংখ্যা এখন ৪০! ভয় পাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।  

Updated By: Aug 8, 2024, 10:08 PM IST
COVID-19 | Paris Olympics 2024: 'বিদায় নেয়নি', করোনার ভয়ে থরথরিয়ে কাঁপছে প্যারিস! আক্রান্তের সংখ্যা এখন ৪০!
ফের মাথাচাড়া দিচ্ছে কোভিড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ২০৬টি দেশের প্রায় ১০ হাজার ৫০০ অ্যাথলিট অংশ নিয়েছেন (৫২৫০ পুরুষ ও ৫২৫০ নারী)। একদিকে যেমন অ্য়াথলিটরা খেলা দেখাচ্ছেন, আরেকদিকে তেমন বিষাক্ত ছোবলে একের পর এক শিকার করছে মারণ করোনা ভাইরাস ( COVID-19)। ইতোমধ্যে সেখানে ৪০ জন অ্যাথলিট আক্রান্ত! তাঁদের অনেকের মধ্যেই ঠাণ্ডা লাগা, কাশি, জ্বরের লক্ষণ দেখা যাচ্ছে।  করোনার ভয়ে থরথরিয়ে কাঁপছে প্যারিস!

আরও পড়ুন: জলেই জ্বলছে আগুন...তাঁর রূপের ছটায় বাকিদের মাথা নষ্ট, শেষে 'গ্রাম' ছাড়া সুন্দরী!

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএচও) মহামারী বিশেষজ্ঞ মারিয়া ফন কেরখোভ বলেছন, 'করোনা এখনও আমাদের সঙ্গেই আছে। সে বিদায় নেয়নি। আমি আসলে শঙ্কিত। টিকা না নেওয়া ও বিধিনিষেধ না মানার এই সময়ে আবার যদি কোনও ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ে, তাহলে সেটা অনেক তীব্র হবে। অনেক মানুষ আক্রান্ত হওয়ার ঝুঁকিতে পড়ে যাবেন। সাম্প্রতিক মাসগুলোতে, কোনও মরসুম বিবেচনা ছাড়াই বিভিন্ন দেশে হঠাৎ করে বাড়ছে করোনার সংক্রমণ। এমনকী অলিম্পিক্সেও। ইতোমধ্যে ৪০ জন অ্যাথলিট আক্রান্ত হয়েছেন। আমরা ফ্রান্সের পরিস্থিতি জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে যৌথভাবে ও একত্রে পর্যবেক্ষণ করছি। অলিম্পিক্সে অংশ নেওয়া দেশগুলোর জন্য আলাদা একটি প্রোটোকলও তৈরি করা হয়েছে।'

দেখতে গেলে আমরা এখন করোনাহীন বিশ্বে বাস করছি! আদৌ কি তাই? কোভিডের যাবতীয় বিধিনিষেধ অনেক আগেই সারা বিশ্বে প্রত্য়াহার করা হয়েছিল। টিকা নেওয়াও বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু সাম্প্রতিক মাসগুলোতে বিশ্বের বিভিন্ন দেশে হঠাৎ করে বাড়তে শুরু করেছে কোভিডের আক্রমণ। গত বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বের ৮৪টি দেশে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। বিশেষ করে আমেরিকা, এশিয়া ও ইউরোপের দেশগুলোতে। যেভাবে চলছে তাতে করে কী ফের লকডাউন দেখতে হবে! ভেবেই শিউরে উঠছেন অনেকে!

আরও পড়ুন: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.