WTC 2023 Final: রোহিত চাইছেন ফাইনালের ফয়সলা তিন টেস্টে! অকাট্য যুক্তিতে উইকেট ছিটকে দিলেন কামিন্স

Pat Cummins contradicts Rohit Sharma's call for 3-match WTC Final: রোহিত শর্মা চাইছেন আগামী ডব্লিউটিসি সাইকেলে ফাইনাল নির্ধারিত হোক তিন ম্যাচের টেস্ট সিরিজে! রোহিতের যুক্তিকে ধোপে টিকতে দিলেন না অজি অধিনায়ক কামিন্স।  

Updated By: Jun 11, 2023, 09:33 PM IST
WTC 2023 Final: রোহিত চাইছেন ফাইনালের ফয়সলা তিন টেস্টে! অকাট্য যুক্তিতে উইকেট ছিটকে দিলেন কামিন্স
রোহিতকে ধোপে টিকতে দিলেন না কামিন্স!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১১ জুন ২০২৩। ক্রিকেট অস্ট্রেলিয়ার ইতিহাসে 'রেড লেটার ডে'। অজিরা (পুরুষ দল) ইতিহাস লিখল বাইশ গজে। এদিন প্যাট কামিন্সের (Pat Cummins) দল কেনিংটন ওভালের (The Oval) বাইশ গজে 'আল্টিমেট টেস্ট' ওরফে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final 2023) জিতে নিল। রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়াকে (Team India) ২০৯ রানে গুঁড়িয়ে দিল ক্য়াঙারু বাহিনী। ২০১৯-২১ ডব্লিউটিসি ফাইনালের প্রথম সংস্করণে অল্পের জন্য খেলা হয়নি অস্ট্রেলিয়া। কামিন্সরা এদিন বুঝিয়ে দিলেন ক্রিকেটে অজি-রাজ ছিল, আছে ও থাকবে। এদিন সিরিজ হেরে রোহিত বলেছেন যে, আগামী ডব্লিউটিসি সাইকেলে ফাইনালে থাকুক তিন ম্যাচের টেস্ট সিরিজ। অকাট্য যুক্তিতে রোহিতের উইকেট ছিটকে দিলেন কামিন্স।

ম্যাচের পর রোহিত বলেন, 'আমি চাইব তিন টেস্ট ম্যাচের ডব্লিউটিসি ফাইনাল খেলতে। আমরা কঠোর পরিশ্রম করেছি, লড়েছি। কিন্তু একটি ম্যাচই খেলেছি। আমার মনে হয়, পরের ডব্লিউটিসি সাইকেলে তিন ম্যাচের টেস্ট সিরিজ আদর্শ হবে ফাইনালে।' যা শুনে কামিন্স বলেছেন, 'আমার মনে হয় এক ম্য়াচের ফাইনাল একদম ঠিক। এই নিয়ে কোনও দ্বিধা নেই। আমার মনে হয় ৫০ ম্যাচের সিরিজ আদর্শ। কিন্তু অলিম্পিক্সেও সোনার জন্য একটিই দৌড় থাকে। এএফএল (অস্ট্রেলিয়ান ফুটবল লিগ) ও এনআরএলে (ন্যাশনাল রাগবি লিগ) ফাইনাল সিরিজ হয়। এটাই খেলা।'

আরও পড়ুন: WTC 2023 Final | Australia: বাইশ গজে চরম একাধিপত্য, আইসিসি-র সব ট্রফি অজিদের! যা কেউ পারেনি কখনও

ম্যাচের পর রোহিত আরও বলেন, 'একটা কঠিন ম্য়াচ ছিল। আমরা টস জিতে শুরুটা ভালো করেছিলাম। এই পরিস্থিতিতে ওদের ব্যাট করতে পাঠিয়েছিলাম। প্রথম সেশনে বেশ ভালো বলও করেছিলাম। পরের দিকে আমরা পারিনি ভালো বল করতে। কিন্তু আবারও বলব কৃতিত্ব অস্ট্রেলিয়ান ব্যাটারদের। বিশেষত ট্র্যাভিস হেড। ও এসে অসাধারণ খেলে দিল। ও আমাদের থেকে ম্যাচ বার করে নিল। আমরা বুঝে গিয়েছিলাম যে, ফিরে আসা কঠিন হবে। আমরা লড়াই করেছি। অস্ট্রেলিয়া দলকে শুভেচ্ছা। আমরা অনেক কিছু নিয়ে কথা বলেছি। টাইট লাইনে বল করা নিয়েও কথা হয়েছে। কিন্তু কিছুই কাজে আসেনি। এরকমটা হতেই পারে। ১৫০ রানে পাঁচ উইকেট হারানোর পরেও রাহানে ও শার্দূল দারুণ লড়াই করেছে। আমরা ব্যাট হাতে ছাপ রাখতে পারিনি। ব্যাট করার মতোই পিচ ছিল। পাঁচ দিনই পিচ দারুণ ছিল। কিন্তু আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। চার বছর অনেক কঠোর পরিশ্রম করেই দু'টি ফাইনাল খেললাম। আমরা আজ হতাশ। আমরা আরও ভালো খেলব। হেরেও বলব বিগত দুই বছর যা করেছি, তা আমাদের থেকে কেউ কেড়ে নিতে পারবে না। দারুণ চেষ্টা করেছে সবাই মিলে। অনেক প্লেয়ার এতগুলি সিরিজে অংশ নিয়েছে। আমরা মাথা উঁচু করেই পরের চ্যাম্পিয়নশিপের জন্য এভাবেই লড়াই করব।' ১০ বছর কেটে গেল। ভারতের আইসিসি ট্রফির খরা কাটল না। এবার দেখার চলতি বছর ভারত ঘরের মাঠে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জিততে পারে কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.