ছ'বলে ছ'টা বাউন্ডারি! একাই ২৮২ রান করে রেকর্ড গড়লেন সচিন-পুত্রের সতীর্থ

 ১০৮তম ওভারে বিচিত্র পেরেরাকে ছটা বাউন্ডারি মারেন ভারতের এই তরুণ।

Updated By: Jul 26, 2018, 12:32 PM IST
ছ'বলে ছ'টা বাউন্ডারি! একাই ২৮২ রান করে রেকর্ড গড়লেন সচিন-পুত্রের সতীর্থ

নিজস্ব প্রতিনিধি : মহারাষ্ট্রের পবন শাহের নাম এখন ভারতীয় ক্রিকেট সার্কিটে বহুলচর্চিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ ইউথ টেস্টে তিনি একাই ২৮২ রান করলেন। জুনিয়র স্তরে দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে পবন এখন আলোচনার কেন্দ্রে।

আরও পড়ুন-  ঘরোয়া ক্রিকেটে রেকর্ড করেও ফের জাতীয় দলে ব্রাত্য মনোজ, হতাশা ওগড়ালেন বাংলার অধিনায়ক

একই দলে রয়েছেন শচীন তেণ্ডুলকরের পুত্র। খুব স্বাভাবিকভাবেই সচিন-পুত্রের পারফরম্যান্সের দিকেই নজর ছিল গোটা দেশের। কিন্তু অর্জুন তেণ্ডুলকর থেকে স্পটলাইট সরে পড়ল তাঁর উপর। শ্রীলঙ্কার বিরুদ্ধে ইউথ টেস্টে ভারত ৬১৩/8 রানে ডিক্লেয়ার করল। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা আপাতত ২১৯/৪। 

পুণের ১৮ বছর বয়সী পবন এক ওভারে ছটা বাউন্ডারি মারলেন। ১০৮তম ওভারে বিচিত্র পেরেরাকে ছটা বাউন্ডারি মারেন ভারতের এই তরুণ। কিন্তু শেষ পর্যন্ত তাঁর ট্রিপল সেঞ্চুরি হল না। ৩৩২ বলে ২৮২ রান করলেন তিনি। সাত ঘণ্টা ব্যাট করে ৩৩টা বাউন্ডারি ও একটা ওভার বাউন্ডারির দৌলতে পবন এমন রানের রেকর্ড গড়লেন।

আরও পড়ুন-  পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এশিয়া কাপের সূচি-বিভ্রাটে সমস্যায় ভারত

১৯৯৫ তে মেলবোর্নে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ক্লিনটন পিক অপরাজিত ৩০৪ রান করেছিলেন। অনূর্ধ্ব ১৯ স্তরে এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ ব্যাক্তিগত রান। এদিন কাছাকাছি পৌঁছেও পিকের রেকর্ড ভাঙতে পারলেন না পবন। এর আগে ১৯৮২-তে সন্দীপ পাতিল এক ওভারে ছটা বাউন্ডারি মেরেছিলেন। ম্যাঞ্চেস্টারে বব উইলিসের ওবারে এমন রেকর্ড করেছিলেন পাতিল। যদিও ওভারে একটা নো বল করেছিলেন উইলিস।

.