PBKS vs CSK: ওয়াংখেড়েতে অনন্য মাইলস্টোনের সামনে Robin Uthappa-Shikhar Dhawan

চেন্নাই-পঞ্জাবের (PBKS vs CSK) দুই তারকার সামনে অনন্য় রেকর্ডের হাতছানি। রবিন উথাপ্পা (Robin Uthappa) ও শিখর ধাওয়ান (Shikhar Dhawan) লিখতে পারেন ইতিহাস।

Updated By: Apr 25, 2022, 05:59 PM IST
PBKS vs CSK: ওয়াংখেড়েতে অনন্য মাইলস্টোনের সামনে Robin Uthappa-Shikhar Dhawan
উথাপ্পা-ধাওয়ানের সামনে বড় রেকর্ডের হাতছানি

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি দুই কিংস। পঞ্জাব কিংস খেলবে চেন্নাই সুপার কিংসের (PBKS vs CSK) বিরুদ্ধে। আর এই ম্যাচেই দুই দলের দুই তারকা ব্যাটার-রবিন উথাপ্পা (Robin Uthappa) ও শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) সামনে অনন্য মাইলস্টোনের হাতছানি।

উথাপ্পা এখনও পর্যন্ত মুম্বই, পুণে, কলকাতা ও রাজস্থানের জার্সিতে খেলেছেন তাঁর দীর্ঘ ১৫ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে। ২০০টি আইপিএল ম্যাচে উথাপ্পার ঝুলিতে আছে ৪৯৪৯ রান। সোমবার উথাপ্পা যদি আর ১৭ রান করতে পারেন তাহলে তিনি আইপিএলে কিংবদন্তি ক্রিস গেইলকে (৪৯৬৫ রান) টপকে যাবেন। 

উথাপ্পা যদি আর ৫১ রান করতে পারেন তাহলে তিনি আইপিএলে ৫০০০ রান পূর্ণ করবেন। ষষ্ঠ ব্যাটার হিসাবে ক্রোড়পতি লিগে এই নজির গড়বেন তিনি। তালিকায় আছেন বিরাট কোহলি (৬৪০২ রান), শিখর ধাওয়ান (৫৯৯৮ রান), রোহিত শর্মা (৫৭৬৪ রান), ডেভিড ওয়ার্নার (৫৫৬৮ রান) ও সুরেশ রায়না (৫৫২৮ রান) 

উথাপ্পা ৫০০০ আইপিএল রান করলে, আরও একটি রেকর্ড করবেন। তাহলে তিনি আইপিএলে প্রথম ব্যাটার হিসাবে পাঁচ হাজারি হবেন বিনা সেঞ্চুরিতে। উথাপ্পা এখনও পর্যন্ত আইপিএলে তিন অঙ্কের রানের দেখা পাননি। গতবছর উথাপ্পা চেন্নাইয়ের জার্সিতে হাফ ডজন ম্যাচ খেলে ১৯৭ রান করেছিলেন ৩২.২৮-এর গড়ে। উথাপ্পার স্ট্রাইক রেট ছিল ১৫২.৭১।

অন্যদিকে পঞ্জাব ওপেনার ধাওয়ানের সামনে সুযোগ রয়েছে আইপিএল ইতিহাসে বিরাটের পর দ্বিতীয় ব্যাটার হিসাবে ৬০০০ রান পূর্ণ করার। ধাওয়ানের প্রয়োজন আর মাত্র ২ রান। চলতি আইপিএলে পঞ্জাবের জার্সিতে বাঁ-হাতি মারকুটে ব্যাটার এখনও পর্যন্ত ২১৪ রান করেছেন। করেছেন একটি ফিফটি। 

আরও পড়ুন: Arun Lal Marriage: গলায় মালা, পরনে পাঞ্জাবি, গায়ে হলুদে নজর কাড়লেন ৬৬-র 'ফাইটার লাল'

আরও পড়ুনMS Dhoni: 'আইপিএলের ইতিহাসে শ্রেষ্ঠ ফিনিশার ধোনি, এই লিগের পরিচয়, প্রকৃত অ্যাম্বাসডর'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.