India-Pakistan, Ramiz Raja: 'ক্রিকেট রাজনীতি নয়'! সৌরভের সঙ্গে কথা বলবেন পিসিবি প্রধান

রামিজ রাজা ((Ramiz Raja) অনড় নিজের অবস্থানে। চার ক্রিকেটীয় দেশকে নিয়ে টুর্নামেন্ট করতে বদ্ধপরিকর পিসিবি (PCB) প্রধান।

Updated By: Mar 15, 2022, 06:20 PM IST
India-Pakistan, Ramiz Raja: 'ক্রিকেট রাজনীতি নয়'! সৌরভের সঙ্গে কথা বলবেন পিসিবি প্রধান
রামিজ রাজা নিজের অবস্থানে অনড়

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর জানুয়ারির ১১ তারিখ ক্রিকেট ফ্যানদের একটা বড় চমক দিতে চেয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (Pakistan Cricket Board, PCB) রামিজ রাজা (Ramiz Raja)। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড, এই চার ক্রিকেটীয় দেশকে নিয়ে একটি টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দেন তিনি।

পিসিবি প্রধান জানান যে, এই সিরিজ থেকে থেকে যা আয় হবে তা আইসিসি-র সকল সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। পাক বোর্ডের এহেন প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করে দেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)। কিন্তু রামিজ নিজের অবস্থানে অনড়। আগামী ১৯ মার্চ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক রয়েছে দুবাইয়ে। সেখানে তিনি এই ব্যাপারে কথা বলবেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন রামিজ।

এদিন সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে রামিজ বলেন, "দুবাইয়ে অনুষ্ঠিত হতে চলা এসিসি-র বৈঠকে আমি কথা বলব সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। আমরা দু'জনেই প্রাক্তন অধিনায়ক। আমাদের কাছে ক্রিকেট  রাজনীতি নয়। আমার মনে হয় ফ্যানদের ভারত-পাকিস্তান ম্যাচ থেকে ফ্যানদের দূরে রাখা ঠিক নয়। যদি ভারত আমাদের প্রস্তাবে রাজি না হয়, তাহলে আমাদের তিন দেশকে (পাকিস্তান-ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) নিয়েই বার্ষিক ত্রিদেশীয় টুর্নামেন্ট করব। ত্রিদেশীয় ও চার দেশীয় ক্রিকেট প্রতিযোগিতাই ভবিষ্যৎ। টি-২০ লিগ দ্বিপাক্ষিক সিরিজ থেকে চোখ ঘুরিয়ে দিচ্ছে। যার ফলে অভিনবত্ব ফ্যাক্টর হারাচ্ছে ক্রিকেট।"

ভারত-পাকিস্তান সেই ২০১৩ সাল থেকে আইসিসি বা এসিসি ইভেন্ট ছাড়া একে-অপরের মুখোমুখি হয় না। এই দুই প্রতিবেশী রাষ্ট্রের কুটনৈতিক সম্পর্ক এমন জায়গায় এসেছে, যেখানে দ্বিপাক্ষিক সিরিজ আজ অতীত। গতবছর কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। এই প্রথম বিশ্বকাপের আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে।

আরও পড়ুন: Rishabh Pant: ঋষভ পন্থ যা করলেন তা এমএস ধোনিও কখনও করতে পারেননি!

আরও পড়ুন:  IPL 2022, Shane Watson: ধোনির দলের প্রাক্তন মহাতারকা এবার পন্থদের সহকারি কোচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.