Rishabh Pant: ঋষভ পন্থ যা করলেন তা এমএস ধোনিও কখনও করতে পারেননি!

ঋষভ পন্থ (Rishabh Pant) ইতিহাস লিখলেন বেঙ্গালুরুতে। যা এর আগে ভারতের কোনও উইকেটকিপার পারেননি।

Updated By: Mar 15, 2022, 04:23 PM IST
Rishabh Pant: ঋষভ পন্থ যা করলেন তা এমএস ধোনিও কখনও করতে পারেননি!
ইতিহাস লিখলেন ঋষভ পন্থ

নিজস্ব প্রতিবেদন: ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant) ইতিহাস লিখলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে অসাধারণ ফর্মে ছিলেন পন্থ। ব্যাট হাতে ১৮৫ রান করার পাশাপাশি উইকেটের পিছনে দাঁড়িয়ে ৮টি আউট করায় অবদান রেখেছেন। এহেন পারফরম্যান্সের জন্য সিরিজের সেরা  নির্বাচিত হয়েছেন পন্থ। 

এর আগে ভারতের কোনও উইকেটকিপার টেস্ট ক্রিকেটে 'প্লেয়ার অফ দ্য সিরিজ' (Player of the Series) হননি। এমনকী কিংবদন্তি এমএস ধোনিরও (MS Dhoni) এই কৃতিত্ব নেই। পন্থ ছাড়া এই নজির রয়েছে অজি কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টের (Adam Gilchrist)। অস্ট্রেলিয়ার হয়ে বর্ণাঢ্য কেরিয়ারে তিনবার টেস্ট সিরিজে সেরা হয়েছিলেন গিলি। ২০০১-০২ মরশুমে দক্ষিণ আফ্রিকা সফরে (Australia in South Africa Test Series), ২০০৪-০৫ মরশুমে ট্রান্স-তাসমান ট্রফিতে (Trans-Tasman Trophy) এবং আইসিসি সুপার সিরিজ টেস্ট ম্যাচে আইসিসি বিশ্ব একাদশের হয়ে ২০০৫ সালে। (ICC Super Series Test Match, ICC World XI in Australia in 2005)

ম্যাচের সেরা হওয়ার পর বেঙ্গালুরুতে পন্থ বলেছিলেন,"আমার মনে হয় ব্যাটিং এবং উইকেটকিপিংয়ে আরও বিবর্তনের প্রয়োজন। অতীতের ভুলগুলি থেকে শিখে আমি উন্নতি করতে চাই। কঠিন উইকেটে দ্রুত রান তুলতে হবে। এটা মাথায় ছিল না। সেভাবেই খেলেছি। আমার কাছে বিষয়টি আত্মবিশ্বাসের। আগে কী হারিয়েছি তাই নিয়ে অনেক ভাবতাম। এখন প্রক্রিয়ার ওপর ফোকাস করি।" ঋষভের প্রসঙ্গে রোহিত বলেছেন, "ঋষভ প্রতি ম্যাচে আরও ভাল হয়ে উঠছে। বিশেষত এরকম পরিস্থিতিতে। গতবছর ইংল্যান্ড সিরিজে দেখেছি। এখন আবার দেখলাম। কয়েকটি ক্যাচ ও স্টাম্পিং বুঝিয়ে দিয়েছে ও কতটা আত্মবিশ্বাসী।"  আপাতত দেশের জার্সি মাস দেড়েকের জন্য তুলে রাখবেন পন্থরা। এবার সতীর্থরা হয়ে যাবেন প্রতিদ্বন্দ্বী। আগামী ২৬ মার্চ থেকে শুরু হয়ে যাবে আইপিএল। ক্রোড়পতি লিগ শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা জুনে আসবে ভারত সফরে। দুই দেশের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে।

আরও পড়ুন: IPL 2022, Shane Watson: ধোনির দলের প্রাক্তন মহাতারকা এবার পন্থদের সহকারি কোচ

আরও পড়ুনIPL 2022, Mumbai Indians: টেস্ট সিরিজ জিতেই মুম্বই শিবিরে রোহিত-বুমরা, প্রথম ম্যাচে অনিশ্চিত এই মহাতারকা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.