পাকিস্তানের আমন্ত্রণ! সরাসরি প্রত্যাখান করল ভারত

এমন অবস্থায় পাকিস্তানের আমন্ত্রণ রক্ষা করার প্রশ্নই ছিল না।

Updated By: Mar 8, 2019, 06:16 PM IST
পাকিস্তানের আমন্ত্রণ! সরাসরি প্রত্যাখান করল ভারত

নিজস্ব প্রতিবেদন- ১৭ মার্চ করাচিতে অনুষ্ঠিত হবে পিএসএল ফাইনাল। পিএসএল ফাইনাল দেখতে বিসিসিআই কর্তাদের মাঠে থাকার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু সরাসরি সেই আমন্ত্রণ প্রত্যাখান করল ভারতীয় ক্রিকেট বোর্ড। দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি এই মুহূর্তে চূড়ান্ত অস্থির অবস্থায় রয়েছে। এমন অবস্থায় পাকিস্তানের আমন্ত্রণ রক্ষা করার প্রশ্নই ছিল না। বিসিসিআইয়ের তরফেও তাই করা হল। শুধু ভারতীয় বোর্ডের কর্তারাই নন, পিসিবির আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরও। বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতিও ছিলেন তিনি। 

আরও পড়ুন-  আর্মি ক্যাপ পরে রাঁচিতে নামল কোহলির ভারত, অভিনব উদ্যোগে সমালোচকদের মোক্ষম জবাব ধোনির

পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেছেন, ''আইসিসি ও বিসিসিআইয়ের কর্তাদের পিএসএল ফাইনাল ম্যাচে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তবে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর আসতে পারবেন না বলে জানিয়েছেন। তিনি ব্যক্তিগত কারণে ব্যস্ত থাকবেন। আইসিসির সিইও ডেভ রিচার্ডসন করাচিতে হাজির থাকবেন বলে জানিয়েছেন।'' পিএসএল ফাইনাল দেখার জন্য প্রায় সব ক্রিকেট খেলিয়ে দেশের কর্তাদের আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। এহসান মানি বলছিলেন, ''আমরা চাই প্রতিটা ক্রিকেট বোর্ড এখানে এসে নিরাপত্তার বিষয় দেখে যাক। নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হলে আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার ব্যাপারে আগ্রহ বাড়বে অন্য দেশগুলোর।''

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসবাদী হামলার পর থেকে যে কোনও দেশ পাকিস্তানে সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে সম্মতি দিতে চায় না। এমনকী দীর্ঘদিন ধরে ঘরের মাঠ হিসাবে দুবাইয়ের মাঠে খেলতে হচ্ছে পাকিস্তানকে। ফলে ঘরের মাঠে সিরিজ আয়োজন করে সার্বিক লাভের মুখ দেখতে পারছে না পিসিবি। 

.