Pele: ফের শ্বাসকষ্টের সমস্যা, আইসিইউ-তে থাকলেও স্থিতিশীল পেলে

ফের আইসিইউ-তে পেলে, হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিন দিন আগে।  

Updated By: Sep 18, 2021, 02:48 PM IST
Pele: ফের শ্বাসকষ্টের সমস্যা, আইসিইউ-তে থাকলেও স্থিতিশীল পেলে

নিজস্ব প্রতিবেদন: সুস্থ হয়ে কিছুদিন আগেই বাড়ি ফিরে গিয়েছিলেন। কিন্তু শ্বাসকষ্ট বাড়ার কারণে শুক্রবার তাঁকে ফের আইসিইউ-তে (ICU) স্থানান্তরিত করা হয়েছে। কয়েক দিন আগেই পেলের (Pele) কোলনে টিউমার ধরা পড়েছিল। অস্ত্রোপচার করে সেটি বাদও দেওয়া হয়। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন ফুটবল সম্রাট। কিন্তু ফের তাঁকে হাসপাতালে ভর্তি করা হল।  

সাও পাওলোর যে হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে, তাদের তরফে জানানো হয়েছে, শ্বাসকষ্ট সমস্যা হলেও, এখন স্থিতিশীল কিংবদন্তি ফুটবলার। পেলের মেয়ে কেলি ন্যাসিমেন্টো জানিয়েছেন, তাঁর বাবা আগের চেয়ে সুস্থ রয়েছেন। ইনস্টাগ্রামে পেলের সঙ্গে একটি ছবি পোস্ট করে কেলি লিখেছেন, ‘স্বাভাবিক নিয়মেই সুস্থ হয়ে উঠছে। এই বয়সে এত বড় একটা অস্ত্রোপচার হলে পুরো সুস্থ হতে কিছুটা সময় লাগে। এই সময়ে কখনও ভাল থাকবে, কখনও বা খারাপ। আগের দিন একটু শরীর খারাপ হয়েছিল, তবে বাবা এখন ভাল আছে।’

আরও পড়ুন: Team India: কোহলি-রোহিতদের হেড কোচের দৌড়ে ফের অনিল কুম্বলে, জুড়ে গেল লক্ষ্মণের নাম

 

কয়েক দিন আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন বিশ্বকাপ জয়ী পেলে। পরিবারের কাছে ফেরার পর ৮০ বছরের পেলে ইনস্টাগ্রামে লিখেছিলেন, 'আমি ইতিমধ্যে আইসিইউ ছেড়ে বাড়ি ফিরে এসেছি। আমি প্রতিটা দিন আরও বেশি আনন্দে কাটাচ্ছি। গত কয়েকদিনে সমর্থকদের অনেক ভালবাসা পেয়েছি। এসেছে প্রচুর মেসেজ। সবার ভালবাসায় আমি মুগ্ধ। আইসিইউ থেকে ইতিমধ্যেই বাড়ি ফিরে এসেছি। ৯০ মিনিট ও অতিরিক্ত সময় খেলতেও আমি প্রস্তুত! শীঘ্রই আবার দেখা হবে।'  

বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার জন্য সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। সেখানেই তাঁর কোলনে টিউমার ধরা পড়ে এবং এরপর অস্ত্রোপচার সম্পন্ন হয়। সেখানে কয়েকদিন আইসিইউ-তে ছিলেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.