Pele: আইসিইউ থেকে বেরিয়েই পেলের বার্তা, ৯০ মিনিটের বেশি খেলে দেব!

সুস্থ হয়ে বড় বার্তা দিলেন 'ফুটবল সম্রাট' পেলে।   

Updated By: Sep 16, 2021, 05:20 PM IST
Pele: আইসিইউ থেকে বেরিয়েই পেলের বার্তা, ৯০ মিনিটের বেশি খেলে দেব!

নিজস্ব প্রতিবেদন: এখন পুরোপুরি সুস্থ পেলে (Pele)। আর হাসপাতাল থেকে বাড়ি ফিরেই সমর্থকদের উদ্দেশে বড় বার্তা দিলেন ব্রাজিলের (Brazil) বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। নিজের ইনস্টাগ্রামে লিখলেন, 'আমি একেবারে সুস্থ। ৯০ মিনিটের বেশি খেলে দেব!' 

বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার জন্য সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। সেখানেই তাঁর কোলনে টিউমার ধরা পড়ে এবং এরপর অস্ত্রোপচার সম্পন্ন হয়। সেখানে কয়েকদিন আইসিইউ-তে (ICU) ছিলেন তিনি। 

এখনও অবশ্য হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন বিশ্বকাপ জয়ী পেলে। পরিবারের কাছে ফেরার পর ৮০ বছরের পেলে ইনস্টাগ্রামে লিখেছেন, 'আমি ইতিমধ্যে আইসিইউ ছেড়ে বাড়ি ফিরে এসেছি। আমি প্রতিটা দিন আরও বেশি আনন্দে কাটাচ্ছি। গত কয়েকদিনে সমর্থকদের অনেক ভালবাসা পেয়েছি। এসেছে প্রচুর মেসেজ। সবার ভালবাসায় আমি মুগ্ধ। আইসিইউ থেকে ইতিমধ্যেই বাড়ি ফিরে এসেছি। ৯০ মিনিট ও অতিরিক্ত সময় খেলতেও আমি প্রস্তুত! শীঘ্রই আবার দেখা হবে।" 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

আরও পড়ুন: IPL 2021: শ্রেয়স আইয়ার সংক্রমণ নয় শক্তি বাড়াবে, মনে করেন রিকি পন্টিং

করোনার জন্য গত বছর থেকে বাড়ির বাইরে যাওয়া বন্ধ করে দিয়েছিলেন। তাঁর ছেলে বলেছিলেন, "বাবা বিষণ্যতায় ভুগছেন"! যদিও ছেলের মন্তব্যক গুরুত্ব দিতে রাজি হননি পেলে। 

ব্রাজিল,স্যান্টোস ও কসমসের হয়ে দীঘ ফুটবল জীবনে বড় চোট পাননি পেলে। কিন্তু গত কয়েক বছরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরাও করতে পারেন না। তবুও সুস্থ হয়ে ঘরে ফিরে ইতিবাচক বার্তা দিলেন পেলে।  

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও সেই দেশের  ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন ফুটবলারের মধ্যে একমাত্র ব্যক্তি তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)