আগুয়েরোর জোড়া গোলে কমিউনিটি শিল্ড জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি

ফিল ফডেনের ভূয়সী প্রশংসা করেন সিটি কোচ পেপ গুয়ার্দিয়ালা।

Updated By: Aug 6, 2018, 04:34 PM IST
আগুয়েরোর জোড়া গোলে কমিউনিটি শিল্ড জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি
সৌজন্যে - টুইটার

নিজস্ব প্রতিবেদন : চেলসিকে হারিয়ে এফএ কমিউনিটি শিল্ড জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ২-০ গোলে ব্লুজদের হারাল পেপ গুয়ার্দিয়ালার দল। ম্যান সিটির হয়ে জোড়া গোল করেন আগুয়েরো।

আরও পড়ুন - বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিরুদ্ধে ঐতিহাসিক জয় ভারতের

ম্যাচের শুরুর ১৩ মিনিটেই এগিয়ে যায় ম্যান সিটি। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলে খেলা মিডফিল্ডার ফিল ফডেনের ছোট পাস পেয়ে বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন আর্জেন্টাইন তারকা সের্জিও আগুয়েরো। এই গোলটি করার সঙ্গে সঙ্গেই ম্যাঞ্চেস্টার সিটির হয়ে প্রথম দুশোতম গোলের মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। ২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে সিটিতে যোগ দেওয়ার পর থেকে গত সাত মরশুম ধরে খেলছেন আগুয়েরো।

৫৮ মিনিটে বের্নার্দো সিলভার পাস বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন সেই আগুয়েরো। সিটির জার্সিতে আর্জেন্টাইন ফরোয়ার্ডের এটা ২০১তম গোল। ৭১ মিনিটে আগুয়েরোর দুর্দান্ত ভলি চেলসির আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবাইয়েরো আটকে না দিলে এদিন হ্যাটট্রিক করে ফেলতে পারতেন আগুয়েরো। এদিন চেলসির হয়ে খেলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড ফুটবলার ক্যালাম হাডসন ওডোই। কিন্তু শেষ পর্যন্ত চেলসিকে ২-০ গোলে হারিয়ে পঞ্চমবার এফএ কমিউনিটি শিল্ড জিতে নিল ম্যান সিটি।  

এর আগে চারবার করে এফএ কমিউনিটি শিল্ড জিতেছিল চেলসি এবং ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু এবার চেলসিকে টপকে গেল সিটি। ১৯৩৭, ১৯৬৮, ১৯৭২,২০১২ সালের পর ২০১৮ সালেও চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। ম্যাচ শেষে ফিল ফডেনের ভূয়সী প্রশংসা করেন সিটি কোচ পেপ গুয়ার্দিয়ালা।

.