ইডেনে গোলাপি বলে টেস্ট খেলতে তৈরি পূজারা-রাহানে

২২ নভেম্বর থেকে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে সেই ঐতিহাসিক টেস্ট শুরু।

Updated By: Nov 12, 2019, 11:30 AM IST
ইডেনে গোলাপি বলে টেস্ট খেলতে তৈরি পূজারা-রাহানে

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে প্রথম গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। ২২ নভেম্বর থেকে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে সেই ঐতিহাসিক টেস্ট শুরু। টি-টোয়েন্টি সিরিজ শেষে বৃহস্পতিবার থেকেই শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর থেকে ইন্দোরে। ইডেনে হবে দ্বিতীয় টেস্ট। দিন রাতের টেস্ট খেলতে মুখিয়ে রয়েছেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক আজিঙ্কে রাহানে এবং চেতেশ্বর পূজারা।

ভারতীয় দল যখন বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত ছিল। তখন বেঙ্গালুরুর এনসিএ-তে গোলাপি বলে অনুশীলন শুরু করে দেন চেতেশ্বর পূজারা, আজিঙ্কে রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি।

পিঙ্ক বলে আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা জানিয়েছেন, "দিন-রাতের টেস্ট খুব উত্তেজনাপূর্ণ হবে। আমি আগে দলীপ ট্রফিতে গোলাপি বলে খেলেছি।"  

টিম ইন্ডিয়ার টেস্ট দলের সহ অধিনায়ক আজিঙ্কে রাহানে বলেন, " যে কোনও ফরম্যাটেই দ্রুত মানিয়ে নিতে হয়। এই মানিয়ে নেওয়াটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর গোলাপি বলে মানিয়ে নিতে আমাদের খুব একটা অসুবিধে হবে বলে মনে হয় না।"

আরও পড়ুন - কবে ফিরবেন বুমরাহ? ইঙ্গিত দিলেন তারকা পেসার

.