Qatar World Cup 2022 : বিশ্বকাপের আগে কাতারের স্টেডিয়ামে তীব্র জল সমস্যা! প্রবল চাপে ফিফা

Qatar World Cup 2022 : স্টেডিয়ামের গেটের সামনে প্রায় আড়াই কিলোমিটারের লম্বা লাইন। তপ্ত রৌদ্রে অসুস্থ হয়ে পড়ছেন বহু মানুষই। স্টেডিয়াম এয়ার কন্ডিশনড হলেও, ৭৭০০০ মানুষের চাপ সামলাতে ব্যর্থ। 

Updated By: Sep 16, 2022, 07:03 PM IST
Qatar World Cup 2022 : বিশ্বকাপের আগে কাতারের স্টেডিয়ামে তীব্র জল সমস্যা! প্রবল চাপে ফিফা
কাতারের এই স্টেডিয়ামে যাবতীয় সমস্যা শুরু হয়েছিল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হাতে এক মাসের কম সময় রয়েছে। ২০ নভেম্বর থেকে শুরু হবে ফিফা বিশ্বকাপ (FIFA World Cup)। কিন্তু প্রশ্ন হল কাতার কি আদৌ প্রস্তুত? অনেক চমক এবং অসম্ভবকে সম্ভব করার প্রদর্শনী চলবে ফুটবল বিশ্বকাপে। এই প্রথম মধ্য প্রাচ্যের কোনো দেশ আয়োজন করবে বিশ্বকাপ। শুধু তাই নয় ক্ষুদ্রতম ফুটবল বিশ্বকাপ আয়োজক দেশ কাতার (Qatar World Cup 2022)। এত বড় মাপের কোনও অনুষ্ঠান আয়োজন করার অভিজ্ঞতা নেই কাতারের। সেই ফল হাতেনাতে পাওয়া গেল। 

শুক্রবার লুসেইল সুপার কাপের ম্যাচে লুসেইল স্টেডিয়ামের দরজা প্রথমবার খোলা হয়। বিশ্বকাপের জন্যই তৈরি করা হয়েছে এই ৮০০০০ দর্শক আসনের। এয়ার কন্ডিশনার লাগানো স্টেডিয়াম। কিন্তু প্রথম বার ভিড় সামলানোর অভিজ্ঞতা ভাল হল না আয়োজকদের। ৭৭০০০ দর্শক এসেছিল খেলা দেখতে কিন্তু তৈরি হয়েছিল নারকীয় পরিস্থিতি। স্টেডিয়ামে ৮০০০০ আসন থাকলেও কাতারের যাতায়াত ব্যবস্থা এত মানুষের চাপ সামলানোর জন্য প্রস্তুত নয়। ফলে মেট্রোতে মানুষে চূড়ান্ত ধাক্কাধাক্কি গাদাগাদির সম্মুখীন হল।

আরও পড়ুন: Roger Federer: 'চিরশত্রু' নাদাল থেকে 'বন্ধু' সচিন, রাজা রজারের বিদায়ে ব্যথিত দুই তারকা

আরও পড়ুন: নিজের টাকায় চোট সারিয়েছেন শাহিন, পিসিবি-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হবু শ্বশুর আফ্রিদি

             pic.twitter.com/J18VqFDNGO

            — Sky Sports News (@SkySportsNews) September 15, 2022

স্টেডিয়ামের গেটের সামনে প্রায় আড়াই কিলোমিটারের লম্বা লাইন। তপ্ত রৌদ্রে অসুস্থ হয়ে পড়ছেন বহু মানুষই। স্টেডিয়াম এয়ার কন্ডিশনড হলেও, ৭৭০০০ মানুষের চাপ সামলাতে ব্যর্থ। সেটা টের পাওয়া গিয়েছে। স্টেডিয়ামের মধ্যে তৈরি হয়েছিল মারাত্মক গরম এবং আর্দ্র পরিস্থিতি। তার ওপরে ছিল জলের অভাব, হাফ টাইমের পর থেকে ৭৭০০০ দর্শককে দেওয়ার মতো জলের ভান্ডার শেষ হয়ে যায় আয়োজকদের।

স্টেডিয়ামের মধ্যে মানুষ চিৎকার করছে জলের জন্য, মারাত্মক উষ্ণতায় প্রাণ ওষ্ঠাগত তাদের। স্টেডিয়াম গেটে ভিড়ের ধাক্কা সামলাতে মারপিট করছে দর্শকরা। এমনকি স্টেডিয়ামের নিরাপত্তা রক্ষীদের মেরে ব্যারিকেড ভেঙে ভিড় এগিয়ে যাচ্ছে। স্টেডিয়ামের বাইরে দুই ক্লান্ত বন্ধুর মুখে শোনা গেল, এরম পরিস্থিতি থাকলে বিশ্বকাপ দেখতেও আসা যাবে না। বিশ্বকাপ শুরু হওয়ার আগে এই ভয়াবহ ব্যর্থতা দেখে নিল আয়োজকরা। এরকম নারকীয় পরিস্থিতি কখনও অভিজ্ঞতা হয়নি তাদের, কিন্তু এই অভিজ্ঞতা হওয়াটা দরকার ছিল বিশ্বকাপের আগে, যাতে বিশ্বকাপ মসৃণ হয়। বিশ্বকাপে প্রায় কাতারের জনসংখ্যার অর্ধেক সংখ্যক মানুষ সেই দেশে আসবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

 

.