R Ashwin | IND vs BAN: 'আগামিকাল দেখবেন...'! ঘরের মাঠে ভূমিপুত্রই হিরো, বিশ্বের ১ নম্বরের অসাধারণ ১০২*

R Ashwin: আর অশ্বিন বুঝিয়ে দিলেন যে, প্রয়োজনে তিনি ব্য়াট হাতে রীতিমতো প্রতিপক্ষকে শাসন করতে পারেন  

Updated By: Sep 19, 2024, 06:36 PM IST
R Ashwin | IND vs BAN:  'আগামিকাল দেখবেন...'! ঘরের মাঠে ভূমিপুত্রই হিরো, বিশ্বের ১ নম্বরের অসাধারণ ১০২*

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের এক নম্বর টেস্ট বোলার ফের বুঝিয়ে দিলেন যে, তিনি নিঃসন্দেহে ভারতের সর্বকালের অন্য়তম সেরা অলরাউন্ডার। কথা হচ্ছে 'ওয়ান অ্য়ান্ড অনলি' রবিচন্দ্রন অশ্বিনকে (R Ashwin) নিয়ে। 

ভারত-বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু। বৃহস্পতিবার চেন্নাইয়ের চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের প্রথম দিনের খেলা হয়ে গেল। দুই সেশনে দাপট দেখিয়েও পিছিয়ে পড়ল বাংলাদেশ। ভারতের টপ অর্ডারের চূড়ান্ত ব্য়র্থতার দিনে জ্বলে উঠলেন দুই রবি-অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। তাঁদের চাবুকে ব্য়াটের শাসনে ভারত একসময়ে ভারত চিপকে রিচার্জড হয়ে গেল। ৩৪ রানে ৩ উইকেট হারানো দল জোড়া 'রবি'র উদয়ে দিনের শেষে তুলল ৩৩৯/৬! 

আরও পড়ুন: ৩৪/৩ থেকে ৩৩৯/৬! পড়ন্ত বেলায় জোড়া 'রবি'র উদয়, চিপকে রিচার্জড ভারত

অশ্বিন তাঁর কেরিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরির স্বাদ পেয়ে গেলেন। বুঝিয়ে দিলেন আবারও যে, বিশ্বের এক নম্বর টেস্ট বোলার প্রয়োজনে ব্য়াট হাতেও আগুন জ্বালাতে পারেন। ১০টি চার ও জোড়া ছক্কায় অশ্বিনের অপরাজিত ১০২ রানের ইনিংস ছিল বাঁধিয়ে রাখার মতো। ঘরের মাঠে ভূমিপুত্রই হিরো হয়ে গেলেন।

অশ্বিন খেলার শেষে রবি শাস্ত্রীকে বললেন, 'ঘরের দর্শকের সামনে খেলা সবসময় স্পেশ্য়াল, এই মাঠও আমার ভীষণ পছন্দের। শেষবার যখন আমি এখানে সেঞ্চুরি পেয়েছি, তখন রবি, তুমিই আমাদের কোচ ছিলে। এই মাঠে খেললে মনে হয় যে, আমি টি-২০ খেলতে নামছি। আমার ব্যাটিং এবং শট নির্বাচন নিয়ে বেশ কাজ করেছি। বলতে পারো এটি ওল্ড স্কুল চেন্নাইয়ের পিচ। বাউন্স রয়েছে, বল ক্য়ারি করছে। এখানে খেলতে ভালোইবাসি আমি। আজ উপভোগ করলাম ব্য়াটিং। জাদেজা সত্য়িই আমাকে দারুণ সাহায্য় করেছে। একটা সময়ে ছিল যখন আমি রীতিমতো ঘামছিলাম। জাড্ডুকে বেশ সলিড দেখাচ্ছিল। ও আমাদের অন্য়তম সেরা ব্য়াটার। ও আমাকে বলল দুই রানগুলিকে তিনে বদলে ফেলতে হবে। যেটা আমার কাজে লেগেছিল। আগামীকাল নতুন ভাবে শুরু করতে হবে। দেখবেন বল খেলা দেখাবে। পিচের নীচে ড্য়াম্প রয়েছে।'

১৪৪ রানে ৬ উইকেট চলে যাওয়া দলটিকে খাদের কিনারা থেকে টেনে তুললেন অশ্বিন-জাদেজা। তাঁরা সপ্তম উইকেটে যোগ করলেন ১‍৯৫ রান। দিনের শেষে অশ্বিন ১০২ রানে ও জাদেজা ৮৬ রানে অপরাজিত আছেন।

আরও পড়ুন: রোহিত-শুভমন-বিরাট তাঁর শিকার! আগুনে ফর্মে বাংলাদেশি পেসার! কে এই হাসান মেহমুদ?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.