সৌরভকে দল থেকে বার করায় রাহুল দ্রাবিড়ের হাত ছিল না

ভারতীয় দল থেকে তাঁর নাম কেটে দেওয়ার জন্য সৌরভ এক এবং একমাত্র দায়ী করলেন অজি কিংবদন্তি গ্রেগ চ্যাপেলকেই।

Updated By: May 1, 2018, 08:58 PM IST
সৌরভকে দল থেকে বার করায় রাহুল দ্রাবিড়ের হাত ছিল না

নিজস্ব প্রতিবেদন: যুগলবন্দি যে এখনও অটুট, তা আরও একবার বুঝিয়ে  দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটের গ্রেগ অধ্যায়ে  বন্ধু রাহুলের যে কোনও ভূমিকাই ছিল না, তা আরও একবার স্পষ্ট করলেন কলকাতার মহারাজ। উল্টে, ভারতীয় দল থেকে তাঁর নাম কেটে দেওয়ার জন্য সৌরভ এক এবং একমাত্র দায়ী করলেন অজি কিংবদন্তি গ্রেগ চ্যাপেলকেই।

আরও পড়ুন- বিরাটের দল ‘বিশ্বাসঘাতকতা’ করেছে, বিস্ফোরক গেইল

সম্প্রতি, একটি ইংরাজি ভাষার সংবাদ মাধ্যমের অনুষ্ঠানে বেহালার বাঁ হাতি জানিয়েছেন, “আমি মনে করি না সে সময় (গ্রেগ অধ্যায়) রাহুল দ্রাবিড়ের কোনও ভূমিকা ছিল। যখন কোচ সব কিছুর উর্দ্ধে উঠে যায়, তখন অধিনায়কের কোচের কথা মান্য করা ছাড়া কোনও উপায় থাকে না।” সৌরভ এও বলেন, ২০০৫- এ দল থেকে বিতারিত হওয়ার পর অধিনায়ক রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথাও বলেছিলেন তিনি। এবং তখন রাহুল দ্রাবিড় তাঁর পাশে দাঁড়িয়ে কামব্যাক করার কথাও বলেছিলেন, সে কথাও অবলীলায় জানিয়েছেন বাংলার মহারাজ।

কেন তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল?

সৌরভের কথায়, গ্রেগ চ্যাপেল চেয়েছিলেন নিজের মতো করে দল তৈরি করতে। আর সেটা করতে গেলে অধিনায়ককে সরাতেই হত কোচকে । সে কারণেই ‘বলি’ হতে হয়েছে তাঁকে।একই সঙ্গে ক্রিকেটে কামব্যাক করা নিয়ে মহারাজ বলেন, “নিজের প্রতি অপরিসীম আত্মবিশ্বাস ছিল। ফিরে আসার জন্য আমার কাছে প্রতিটা ম্যাচই ছিল ডু অর ডাই।“

আরও পড়ুন- রায়ডুর রান-আউট যখন হাসির খোরাক...

.