Ravindra Jadeja: জাদেজা কি আদৌ টি-২০ বিশ্বকাপে খেলবেন? ভারত-পাক ম্যাচের আগে জানিয়ে দিলেন দ্রাবিড়

রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) চোটের যে আপডেট শনিবার এসেছে, তা রীতিমতো ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। মনে করা হচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) থেকেও সম্ভবত ছিটকে যেতে পারেন জাদেজা! হাঁটুর চোটের জন্য তাঁকে হয়তো অস্ত্রোপচার করাতে হতে পারে! 

Updated By: Sep 3, 2022, 09:35 PM IST
Ravindra Jadeja: জাদেজা কি আদৌ টি-২০ বিশ্বকাপে খেলবেন? ভারত-পাক ম্যাচের আগে জানিয়ে দিলেন দ্রাবিড়
জাদেজাকে নিয়ে এখনই সিদ্ধান্তে আসছেন না দ্রাবিড়

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামিকাল চলতি এশিয়া কাপে (Asia Cup 2022) ভারত-পাকিস্তান (IND vs PAK) ফিরতি ম্যাচ। কিন্তু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মহাযুদ্ধের আগের দিন, কোথাও যেন ভারতীয় শিবিরের ফোকাসটা ইন্দো-পাক ম্যাচ থেকে কিছুটা সরে গিয়েছে! কারণ দলের স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) চোটের যে আপডেট শনিবার এসেছে, তা রীতিমতো ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। মনে করা হচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) থেকেও সম্ভবত ছিটকে যেতে পারেন জাদেজা! হাঁটুর চোটের জন্য তাঁকে হয়তো অস্ত্রোপচার করাতে হতে পারে! কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে রীতিমতো মাথায় আকাশ ভেঙে পড়ার মতো খবর। কিন্তু ভারতীয় দলের হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এখনই জাদেজাকে বিশ্বকাপ থেকে ছেঁটে ফেলছেন না।

ভারত-পাক ম্যাচের আগে দ্রাবিড় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। স্বভাবতই তিনি কথা বলেন জাদেজাকে নিয়ে। দ্রাবিড় এদিন বললেন, 'জাদেজা হাঁটুর চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছে। আমাদের মেডিক্যাল টিম ওর দেখভাল করছে। জাদেজা ডাক্তার ও বিশেষজ্ঞদের চোট দেখিয়েছে। দেখুন এখনও বিশ্বকাপ শুরু হতে ছয় সপ্তাহ দেরি আছে। এখনই কোনও সিদ্ধান্তে আসতে চাই না। ওকে ছাড়া বিশ্বকাপ ভাবছি না। সামনে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আমাদের সিরিজ রয়েছে। আমাদের ঠাসা ক্রিকেটসূচির মধ্যে দিয়েই যেতে হয়। ফলে চোট-আঘাত অত্যন্ত স্বাভাবিক। এখন আমাদের দেখতে হবে জাদেজার চোট কতটা গুরুতর এবং কীভাবে ওর রিহ্যাব হচ্ছে। এখন দেখার জাদেজার চোট কেমন থাকে। তারপর সিদ্ধান্তে আসা যাবে।' জাদেজার চোটের ইস্যুতে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছেন, 'জাদেজার ডান হাঁটুর চোট বেশ গুরুতর। এই মুহূর্তে জাদেজাকে এনসিএ-তে থাকতে হবে। হাঁটুতে বড় অস্ত্রোপচার করাতেও হতে পারে। তাহলে অনির্দিষ্টকালের জন্য জাদেজা মাঠের বাইরে চলে যাবে। ফলে কবে ও মাঠে ফিরবে সেটা এখনই কিন্তু বলা সম্ভব নয়।'

আরও পড়ুন: Ravindra Jadeja, T20 World Cup : বিরাট ধাক্কা, সুপারস্টার অলরাউন্ডারকে ছাড়াই সম্ভবত বিশ্বকাপে রোহিতের ভারত!

অন্যদিকে ভারত-পাকিস্তান ম্যাচে প্রথম একাদশে জাদেজার পরিবর্তে রবিচন্দ্রন অশ্বিনকে দেখা যেতে পারে বলেই ইঙ্গিত দিয়েছেন দ্রাবিড়। যদিও জাদেজার পরিবর্তে দলে এসেছেন অক্ষর প্যাটেল। দ্রাবিড় বলেন, 'অশ্বিনের মতো কাউকে দলে পাওয়া দারুণ ব্যাপার। ওর চার ওভার বল করার পাশাপাশি, ব্যাটিং অর্ডারের নীচের দিকে খেলার ক্ষমতা রয়েছে। টি-২০ ম্যাচে অফস্পিনাররা বড় ভূমিকা নিতে পারে। বাংলাদেশ-শ্রীলঙ্কার মতো দলের কাছে কোয়ালিটি অফ-স্পিনাররা রয়েছে। আমাদের দরকারে আমরা অবশ্যই অশ্বিনকে ব্যবহার করতে পারি।' এখন দেখার আগামিকাল অশ্বিনকে নিয়েই ভারত দল সাজায় কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.