Ranji Trophy 2023-24: রঞ্জিতে ইতিহাস রেলের! আগরতলায় যেন ছুটল বন্দে ভারত এক্সপ্রেস...

Railways record highest successful chase in Ranji Trophy history over Tripura: রঞ্জি ট্রফিতে ইতিহাস লিখল রেলওয়েজ। এই দল যা করল, তা ইতিহাসে কোনও দল করতে পারেনি।

Updated By: Feb 19, 2024, 05:26 PM IST
Ranji Trophy 2023-24: রঞ্জিতে ইতিহাস রেলের! আগরতলায় যেন ছুটল বন্দে ভারত এক্সপ্রেস...
ইতিহাস লিখল রেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেলওয়েজ (Railways) ক্রিকেট টিম ইতিহাস লিখল রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2023-24)। সোমবার আগরতলায় ত্রিপুরার বিরুদ্ধে ফাইনাল লেগের ম্য়াচে (Tripura vs Railways, Elite, Group C, Agartala, February 16 - 19, 2024, Ranji Trophy) রেল ৩৭৮ রানের লক্ষ্য়মাত্রা পূরণ করে দুরন্ত জয় পেল। মহারাজা বীর বিক্রম স্টেডিয়ামে, রেল যা করল তা এর আগে রঞ্জিতে কোনও দল করতে পারেনি। ঋদ্ধিমান সাহাদের বিরুদ্ধে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির গড়লেন উপেন্দ্র যাদবরা।

আরও পড়ুন: IND vs ENG: 'দু'দিনে আমরা কী আর করব!' পিচ বিতর্ক পুল করে মাঠের বাইরে ফেললেন রোহিত

উপেন্দ্ররা টস জিতে ব্য়াট করতে পাঠিয়ে ছিলেন ঋদ্ধিদের। কিন্তু রেলের বোলার যুবরাজ সিং ও হিমাংশু সাংওয়ানদের দাপটে ঋদ্ধিরা গুটিয়ে যান মাত্র ১৪৯ রানে। জবাবে রেলের প্রথম ইনিংস ছিল আরও হতশ্রী। মাত্র ১০৫ রানে অলআউট হয়ে যায় তারা। মণিশঙ্কর মুরাসিং একাই তুলে নেন পাঁচ উইকেট।
৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ‌নামে ত্রিপুরা। দ্বিতীয় ইনিংসে বড় রান করে ত্রিপুরা। প্রথম ইনিংসে ১৫০ রানের নীচে গুটিয়ে যাওয়া দল এবার ৩৩৩ রান তুলে ফেলে দ্বিতীয় ইনিংসে। সৌজন্য়ে সুদীপ চট্টোপাধ্যায়ের ৯৫ রানের দারুণ ইনিংস, পাশাপাশি বলতে হবে গণেশ সতীশ (৬২) অভিজিত সরকার (৪৮) এবং রানা দত্তেরও (অপরাজিত ৪৭) কথা।

জয়ের জন্য রেলের দরকার ছিল ৩৭৮ রান। এই রান তাড়া করে রেল জিততে পারবে না বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু প্রথম সিং (অপরাজিত ১৬৯) ও মহম্মদ সইফের (১০৬) জোড়া সেঞ্চুরিতেই ইতিহাস লিখে ফেলে রেল। পাঁচ উইকেট হারিয়ে ম্য়াচ বার করে নেয় রেল। যেন ত্রিপুরার উপর দিয়ে ছুটল বন্দে ভারত এক্সপ্রেস!

আরও পড়ুন: R Ashwin: 'আমাদের দীর্ঘতম ৪৮ ঘণ্টা...!' অশ্বিন ঘরনীর আবেগি পোস্ট, চোখ ভিজল নেটপাড়ার

এবার দেখে নেওয়া যাক রঞ্জি সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের নজির

৩৭৮/৫ রেলওয়ে বনাম ত্রিপুরা- ২০২৩-২৪
৩৭২/৪  সৌরাষ্ট্র বনাম উত্তরপ্রেদেশ- ২০১৯-২০
৩৭১/৪   অসম বনাম সার্ভিসেস- ২০০৮-০৯
৩৬০/৪  রাজস্থান বনাম বিদর্ভ- ১৯৮৯-৯০
৩৫৯/৪  উত্তর প্রদেশ বনাম মহারাষ্ট্র- ২০২১-২২

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)
 

.