Ranji Trophy 2023-24: আইপিএল দেখেছে তাঁর বিহু, রায়পুরে রঞ্জি রাঙালেন রিয়ান, ১২ ছক্কার রেকর্ড সেঞ্চুরি!

Rajasthan Royals Star Riyan Parag Hits Second-Fastest Ranji Trophy Ton: রঞ্জি ট্রফিতে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি চলে এল রায়পুরে। সৌজন্য়ে অসম অধিনায়ক রিয়ান পরাগ।

Updated By: Jan 8, 2024, 08:18 PM IST
Ranji Trophy 2023-24: আইপিএল দেখেছে তাঁর বিহু, রায়পুরে রঞ্জি রাঙালেন রিয়ান, ১২ ছক্কার রেকর্ড সেঞ্চুরি!
রিয়ানের সে নাচ আজও ফ্য়ানদের মনে রয়ে গিয়েছে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি অসমের 'ওয়ান্ডার বয়'! রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) রত্ন, ঘরোয়া ক্রিকেটের অত্য়ন্ত পরিচিত নাম রিয়ান পরাগ (Riyan Parag)। আইপিএল দেখেছে তাঁর বিহু, এবার রঞ্জি রাঙালেন ১২ ছক্কার রেকর্ড সেঞ্চুরিতে! স্যর ভিভ রিচার্ডসের (Sir Viv Richards) সঙ্গে উচ্চারিত হচ্ছে তাঁর নাম। অসম ও ছত্তীসগঢ় রায়পুরের শহিদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়াম (Shaheed Veer Narayan Singh International Stadium, Raipur)। 

আরও পড়ুন: WATCH: হাসিনার দলের হয়ে বিপুল ভোটে জয়ী সাকিব, এবার চড়িয়ে মহাবিতর্কে ক্রিকেটার-সাংসদ!

অমনদীপ খারের দল রিয়ানের অসমকে ১০ উইকেটে হারিয়েছে ঠিকই, তবে রিয়ানের নাম লেখা হয়ে গেল প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে। রায়পুরে প্রথম ইনিংসে আট রানে ফেরা রিয়ান, দ্বিতীয় ইনিংসে করলেন ৮৭ বলে ১৫৫ রান (১১টি চার ও ১২টি ছয়)। রিয়ান ৫৬ বলে করেছেন সেঞ্চুরি। রঞ্জির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরানকারী হিসেবে নিজের নাম লেখালেন রিয়ান। রঞ্জির ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির মালিক ঋষভ পন্থ।  ২০১৬ সালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ঋষভ ৪৮ বলে সেঞ্চুরি করেছিলেন। ঘটনাচক্রে ভিভেরও প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৬ বলে সেঞ্চুরি রয়েছে। 

ধারাবাহিক ভাবে পারফর্ম করতে না পারার জন্য় রিয়ান প্রায়শই সোশ্যাল মিডিয়ায়ে ট্রোলড হন। তবে তিনি ফের একবার দেখালেন, যেদিন তাঁর ব্য়াট চলবে, সেদিন প্রতিপক্ষের ভূমিকা হবে নীরব দর্শকের মতোই। রিয়ান গতবছরও ঘরোয়া ক্রিকেট মাতিয়েছেন। রিয়ান দেশের জার্সিতে এখনও পর্যন্ত কোনও ফরম্যাটেই খেলেননি। তবে সুযোগের অপেক্ষায় রয়েছেন তরুণ ক্রিকেটার।

আরও পড়ুন: Ranji Trophy 2023-24: রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট বাংলার! বিশাখাপত্তনমে মনোজদের ঝুলিতে এক পয়েন্ট

অন্যদিকে সোমবার বিশাখাপত্তনমের রাজাশেখরা রেড্ডি এসিকে ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে, পয়েন্ট নষ্ট করল মনোজ তিওয়ারির বাংলা। গতবারের রানার্স দল, প্রথম ইনিংসে লিড না নিতে পারার জেরে, হনুমা বিহারীর অন্ধ্রপ্রদেশের সঙ্গে ড্র করল বাংলা। এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল লক্ষ্মীরতন শুক্লার শিষ্যদের। এই ম্য়াচের বিস্তারিত রিপোর্ট এই প্রতিবেদনের সঙ্গেই দেওয়া রইল। এই অনুচ্ছেদের উপরের আরও পড়ুনে ক্লিক করেই তা পেয়ে যাবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.