Rajat Patidar, LSG vs RCB: অনন্য রেকর্ডের সঙ্গেই দুরন্ত সেঞ্চুরিতে ইডেন মাতালেন রজত

তিনে ব্যাট করতে নেমে রজত পতিদার ৫৪ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১০০ মিনিট ক্রিজে থেকে ক্রিকেটের নন্দনকানন মাতিয়ে দিলেম তিনি। ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকালেন রজত। ২০৭.৪০-র স্ট্রাইক রেটে করলেন অনবদ্য ব্যাটিং। 

Updated By: May 25, 2022, 10:27 PM IST
Rajat Patidar, LSG vs RCB: অনন্য রেকর্ডের সঙ্গেই দুরন্ত সেঞ্চুরিতে ইডেন মাতালেন রজত
মারমুখী রজত পতিদার

নিজস্ব প্রতিবেদন: কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) আইপিএল এলিমিনেটরে (IPL 2022, Eliminator) মুখোমুখি লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Royal Challengers Bangalore)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি ৪ উইকেট হারিয়ে তুলল ২০৭ রান। সৌজন্যে মধ্যপ্রদেশের ২৮ বছরের ব্যাটার রজত পতিদার (Rajat Patidar)। 

তিনে ব্যাট করতে নেমে রজত ৫৪ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১০০ মিনিট ক্রিজে থেকে ক্রিকেটের নন্দনকানন মাতিয়ে দিলেম তিনি। ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকালেন রজত। ২০৭.৪০-র স্ট্রাইক রেটে করলেন অনবদ্য ব্যাটিং। পেলেন কেরিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরির স্বাদ। এর সঙ্গেই রজত করে ফেললেন অনন্য আইপিএল রেকর্ড। টুর্নামেন্টের ১৫ বছরের ইতিহাসে এই প্রথম 'আনক্যাপড' (যিনি এখনও দেশের হয়ে খেলেননি) ব্যাটার হিসাবে আইপিএল প্লেঅফে শতরান করার নজির গড়লেন। ইতিহাস বলছে ক্রোড়পতি লিগে বীরেন্দ্র শেহওয়াগ, শেন ওয়াটসন , ঋদ্ধিমান সাহা ও মুরলী বিজয়ের পর পঞ্চম ক্রিকেটার হিসাবে প্লে-অফ/আইপিএল নকআউটে এই নজির গড়লেন রজত।

পঞ্চম ক্রিকেটার হিসাবে এই রেকর্ড করলেন তিনি। 

এদিন আরসিবি-র দুই ব্যাটিং মহারথী ও ওপেনার বিরাট কোহলি (২৪ বলে ২৫) ও ফাফ দু প্লেসিস (০) ফিরে যাওয়ার পর রজতই হাল ধরেন দলের। তবে রজতকে সঙ্গ দিতে এসে গ্লেন ম্যাক্সওয়েল (৯) ও মহিপাল লোমরোর (১৪) ব্য়র্থ হন। ছয়ে নেমে দীনেশ কার্তিক তাঁর পুরনো 'ঘরের মাঠ'-এ ব্য়াট হাতে জ্বলে ওঠেন। ২৩ বলে ৩৭ রানের ইনিংস খেলেন ডিকে। ৫টি চার ও ১টি ছয় মারেন তিনি। ১৬০,৮৬-এর স্ট্রাইক রেটে করেন ব্যাট। এখন দেখার এই রান তাড়া করে লখনউ জিততে পারে নাকি, ফাইনালে খেলার আশা জিইয়ে রাখে আরসিবি! অপেক্ষায় ইডেন।

আরও পড়ুন: Jhulan Goswami, IPL 2022 Eliminator: 'ইডেন বেল' বাজিয়ে ম্যাচের শুভারম্ভ করলেন 'চাকদহ এক্সপ্রেস'

আরও পড়ুনNarinder Batra: ধন্যবাদ জানিয়েই ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতির পদ ছাড়লেন বাত্রা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.