Wriddhiman Saha-Mohammed Shami, Ranji Trophy: ঋদ্ধি-শামিকে নিয়েই নক আউট যুদ্ধে নামছে বাংলা

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত টানা দেড় ঘন্টার মিটিং-এর শেষে, ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) ও মহম্মদ শামিকে (Mohammed Shami) দলে রেখেই রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022) নক-আউটে খেলতে নামছে বাংলা (Bengal)। সোমবার সন্ধেবেলা চার নির্বাচক, হেড কোচ অরুণ লাল (Arun Lal), অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণকে (Abhimanyu Eashwaran) নিয়ে আলোচনায় বসেছিলেন সিএবি (CAB) সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya)। সঙ্গে যুগ্ম সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও দেবব্রত দাস। তাঁদের উপস্থিতেই পাপালি ও শামি-কে ফের দলে ফিরিয়ে আনা হল। তবে টিম ইন্ডিয়ার জোরে বোলারকে দলে রাখলেও, তাঁকে মাঠে নামানোর জন্য সিএবি-কে বিসিসিআই-এর ছাড়পত্রের জন্য অপেক্ষা করতে হবে। 

ব্যক্তিগত কারণে রঞ্জির গ্রুপ পর্বের ম্যাচ খেলেননি ঋদ্ধি। কিন্তু আসন্ন কোয়ার্টার ফাইনালে তাঁকে রেখেই ২০ সদস্যের দল গড়ল বাংলা। ঋদ্ধিকে দলে ফিরিয়ে আনার আগে তাঁর সঙ্গে বেশ কয়েকবার কথাবার্তা সেরে রেখেছিলেন সিএবি সভাপতি। ফর্মে থাকা পাপালি ফের একবার বাংলার হয়ে খেলার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছিলেন। ফলে তাঁর নাম ঘোষণা হওয়া ছিল শুধু সময়ের অপেক্ষা। টিম ইন্ডিয়ার জোরে বোলার শামি নিজেও বাংলার হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু আইপিএল-এ ধকল নেওয়ার পর বোর্ড তাঁকে চারদিনের ম্যাচ খেলতে দিতে চাইছিল না। যদিও তাঁকেও কোয়ার্টার ফাইনালের দলে রাখা হয়েছে। যদিও শোনা যাচ্ছিল আসন্ন কয়েকটি আন্তর্জাতিক সিরিজের কথা মাথায় রেখে বোর্ড শামিকে বিশ্রাম দিচ্ছে। 

চলতি আইপিএল-এ (IPL 2022) দুরন্ত ছন্দে রয়েছেন ঋদ্ধি। রবিবারও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ৫৭ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন। শুরুর দিকে গুজরাত টাইটান্স (Gujarat Titans) দলে সুযোগ না পেলেও, পরবর্তী সময় ওপেনার হিসেবে নিজেকে উজাড় করে দিয়েছিলেন এই বঙ্গ উইকেটকিপার। এখনও পর্যন্ত আট ম্যাচে ২৮১ রান করে ফেলেছেন পাপালি। গড় ৪০.১৪। স্ট্রাইক রেট ১২৩.২৫। সঙ্গে রয়েছে তিনটি অর্ধ শতরান। পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে সর্বোচ্চ ৬৮ করেছিলেন। এই নিয়ে দ্বিতীয় ম্যাচে সেরার পুরস্কার পেলেন তিনি। এ রকম ছন্দে থাকা ঋদ্ধির সার্ভিস পেতে মরিয়া ছিল বঙ্গ শিবির। 

পারিবারিক কারণে রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে খেলেননি। সেইজন্য তাঁর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সিএবি-র এক কর্তা। তবে ঋদ্ধি কোনও প্রতিক্রিয়া দেননি। কারণ তিনি বরাবরই চুপ থকেন। এবং পারফরম্যান্স করে সমালোচকদের মুখ বন্ধ করে দেন। তবে এ বারও তিনি যদি বাংলার হয়ে ফের মাঠে নামেন, তাহলে সেই লড়াকু মানসিকতা নিয়েই মাঠে নামবেন। এমনটা আশা করাই যায়। আগামী ২৭ মে কর্নাটক রওনা হবে ২০ সদস্যের বাংলা দল। ২৯-৩১ মে কর্ণাটকের বিরুদ্ধে ও ২-৩ উত্তরখন্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে দল। আগামী ৬ জুন ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে নামবে বঙ্গব্রিগেড

আরও পড়ুন: Wriddhiman Saha, Ranji Trophy: ফের বাংলার জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে পারেন ঋদ্ধি

আরও পড়ুনWriddhiman Saha: ঋদ্ধিমানকে দলের 'মূল্যবান সম্পদ' বললেন ধোনিদের বিশ্বকাপ জেতানো কোচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

English Title: 
Ranji Trophy: Bengal is going to play Ranji knock out with Wriddhiman Saha Mohammed Shami
News Source: 
Home Title: 

Wriddhiman Saha-Mohammed Shami, Ranji Trophy: ঋদ্ধি-শামিকে নিয়েই নক আউট যুদ্ধে নামছে বাংলা 

Wriddhiman Saha-Mohammed Shami, Ranji Trophy: ঋদ্ধি-শামিকে নিয়েই নক আউট যুদ্ধে নামছে বাংলা
Caption: 
ঋদ্ধি-শামিকে নিয়েই নক আউট যুদ্ধে নামছে বাংলা
Yes
Is Blog?: 
No
Section: