ভারতীয় ক্রিকেটে 'রবি' উদয়! ডিরেক্টর শাস্ত্রীই সম্ভবত বিরাটদের হেড স্যার

রবি শাস্ত্রীই কি এবার ভারতীয় দলের হেড কোচ হতে চলেছেন? বিসিসিআই সূত্রে কিন্তু এমনই খবর মিলেছে। বাংলাদেশ সফরের পর ভারতীয় দলের টিম ডিরেক্টরের পদ তুলে দেওয়া হতে পারে। কারন বোর্ডের শীর্ষ কর্তারা চাইছেন না অহেতুক এই পদ রেখে দিতে। সেক্ষেত্রে শাস্ত্রীকে হেড কোচ করে দেওয়া হতে পারে।

Updated By: Jun 13, 2015, 09:51 AM IST
ভারতীয় ক্রিকেটে 'রবি' উদয়! ডিরেক্টর শাস্ত্রীই সম্ভবত বিরাটদের হেড স্যার

ব্যুরো: রবি শাস্ত্রীই কি এবার ভারতীয় দলের হেড কোচ হতে চলেছেন? বিসিসিআই সূত্রে কিন্তু এমনই খবর মিলেছে। বাংলাদেশ সফরের পর ভারতীয় দলের টিম ডিরেক্টরের পদ তুলে দেওয়া হতে পারে। কারন বোর্ডের শীর্ষ কর্তারা চাইছেন না অহেতুক এই পদ রেখে দিতে। সেক্ষেত্রে শাস্ত্রীকে হেড কোচ করে দেওয়া হতে পারে।

পাশাপাশি ক্রিকেট পরামর্শ দাতা কমিটির সদস্য সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলিরাও চাইছেন না ওই পদ রেখে দলের মধ্যে জটিলতা বাড়াতে। শর্ট লিস্ট করা কোচের তালিকাতেও সচিনদের সায় দেশীয় কোচের দিকে। রবি শাস্ত্রী, সঞ্জয় বাঙ্গাররা বিশ্বকাপের সময় যে পারফরম্যান্স দেখিয়েছেন তাতে তাদের উপরই আস্থা রাখার পক্ষে সচিন-সৌরভদের কমিটি। তার উপর ভারতীয় দলের সিংহভাগ ক্রিকেটারের সমর্থন রয়েছে রবি শাস্ত্রীর দিকে। সবদিক খতিয়ে দেখে বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর ও সভাপতি জগমোহন ডালমিয়াও শাস্ত্রীকে হেড কোচ করার পক্ষে। বোর্ড সূত্রে জানা গেছে ক্রিকেট পরামর্শদাতা কমিটি রাজি হলে শাস্ত্রীর সঙ্গে দুহাজার ষোলর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করা হতে পারে। সেক্ষেত্রে রবি শাস্ত্রী বিশ্বের সবচেয়ে দামি ক্রিকেট কোচ হতে পারেন। বিসিসিআই সূত্রের খবর বছরে ৭ কোটি টাকা দেওয়া হতে পারে শাস্ত্রীকে। টিম ডিরেক্টর পদে শাস্ত্রীর সঙ্গে ৬ কোটি টাকার চুক্তি রয়েছে বোর্ডের। বিদায়ী কোচ ডানকান ফ্লেচার পেতেন বছরে সাড়ে চার কোটি টাকা। 

.