R Ashwin: 'বোতলও নির্দিষ্ট জায়গায়...'! কোথায় ফারাক দ্রাবিড়-গম্ভীরের? 'আন্না' বোমা ফাটালেন

Ravichandran Ashwin On Gautam Gambhir vs Rahul Dravid: আর অশ্বিন এবার রাহুল দ্রাবিড় ও গৌতম গম্ভীরের মধ্য়ে মূল ফারাক তুলে ধরলেন।   

Updated By: Sep 24, 2024, 07:32 PM IST
R Ashwin: 'বোতলও নির্দিষ্ট জায়গায়...'! কোথায় ফারাক দ্রাবিড়-গম্ভীরের? 'আন্না' বোমা ফাটালেন
দ্রাবিড়-গম্ভীরের তুলনা টানলেন অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ শেষে হওয়ার সঙ্গেই রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের কোচ হিসেবে পথচলা শেষ হয়েছে। শুরু হয়েছে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটিই গম্ভীরকে কোচ করার বিষয়ে সিলমোহর দিয়েছে। ভারতের শ্রীলঙ্কা সফর দিয়েই গম্ভীরের কাজ শুরু হয়েছে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে ভারত টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছিল। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতকে চুনকাম হতে হয়েছিল রোহিত শর্মাদের। এখন গম্ভীরের টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে দুই ফরম্য়াটের সিরিজে মনোনিবেশ করেছে। রাহুল হোক গম্ভীর, দুই কোচেরই লাল বলের ক্রিকেটে সেরা অস্ত্রের নাম রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। এবার বিশ্বের এক নম্বর টেস্ট বোলার পয়েন্ট ধরে ধরে বোঝালেন যে, প্রাক্তন ও বর্তমান কোচের ঠিক কোথায় ফারাক!

অশ্বিন এবার দ্রাবিড়-গম্ভীরের ফারাকের তুলনায় বলেন, 'আমার মনে হয় গম্ভীর খুবই রিল্য়াক্সড। আমি বলব ও রিল্য়াক্সড ব়্য়াঞ্চো, ওর উপর আদৌ কোনও চাপ নেই। সকালে টিম হাডল হয়। সেটা নিয়েও খুবই রিল্য়াক্সড থাকে গম্ভীর। ও বলে, তোমরা আসছ তো, প্লিজ চলে এস। রাহুল ভাই পুরো আলাদা। আমরা আসার সঙ্গে সঙ্গেই একেবারে অর্ডার মেনে সব হত। এমনকী বোতলও নির্দিষ্ট জায়গায় থাকত নির্দিষ্ট সময়ে। ভীষণ রেজিমেন্টেড। গম্ভীরের এসবের প্রত্য়াশা নেই। খুবই রিল্য়াক্সড। বলা যায় মনের মানুষ। সবার হৃদয় জয় করে নেয়। সবাই ওকে ভালোবাসে।'

আরও পড়ুন: 'খুনি' সাকিব এবার টাকা চোরও ! তছরুপের দায়ে ৫০ লক্ষের জরিমানা

কিছুদিন আগে ঋষও পন্থও দুই কোচের তুলনা টেনেছিলেন, 'দেখুন আমার মনে হয় রাহুল ভাই একজন মানুষ এবং কোচ হিসেবে খুবই ভারসাম্যপূর্ণ ছিলেন। তাঁর কোচিংয়ে ক্রিকেট দল হিসেবে আমাদের জন্য ভালো মুহূর্ত এবং খারাপ মুহূর্ত ছিল। ক্রিকেটের যাত্রায় ইতিবাচক ও নেতিবাচক দিক রয়েছে। ব্যক্তি বিশেষেই নির্ভর করে বিষয়টি। যে দেখছে যে, ইতিবাচক না নেতিবাচক দিকে মনোনিবেশ করেছে। গৌতি ভাই অনেক বেশি আগ্রাসী। আমাদের জিততেই হবে। এই বিষয়ে তিনি খুবই একতরফা। কিন্তু আপনাকে সঠিক ভারসাম্য খুঁজে বের করতে হবে। এটি আন্তর্জাতিক ক্রিকেটের সেরা অংশ। উন্নতি করতে করতেই ভারসাম্য খুঁজে নিতে হয়।'

পাক্কা ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া। ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ১১ বছর পর এসেছে ভারতের কোনও আইসিসি ট্রফি! বিগত পাঁচটি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার রোহিত শর্মা অ্যান্ড কোং বার্বাডোজে ইতিহাস লিখে তেরঙা পুঁতে দিয়ে এসেছে। বিশ্বকাপের নিরিখে প্রায় ১৩ বছর পর আবার বিশ্বকাপ। আর এই কাপ এসেছে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুলের কোচিংয়েই। দেশকে কাপ জিতিয়ে কলার তুলে দায়িত্ব ছেড়েছেন তিনি। এখন গম্ভীরের সামনে ঢালাও ক্রিকেট। দেখা যাক কোচ হিসেবে তিনি কতটা সফল হতে পারেন!

আরও পড়ুন: ১২ বছর আগে রাতের ভুলেই! বিশ্বকাপের আগেই অধিনায়ককে চরম নিদান, মাথায় আকাশ ভেঙে পড়ল...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.