কনকাশন সঙ্গে হ্যামস্ট্রিংয়ে চোট; অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে জাদেজার খেলা নিয়ে সংশয়

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যানবেরায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিংয়ের সময় মিচেল স্টার্কের বল জাদেজার হেলমেটে লাগে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 7, 2020, 09:02 PM IST
কনকাশন সঙ্গে হ্যামস্ট্রিংয়ে চোট; অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে জাদেজার খেলা নিয়ে সংশয়
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে খারাপ খবর টিম ইন্ডিয়ার জন্য। বোর্ড সূত্রে খবর, হ্যামস্ট্রিংয়ের চোট সঙ্গে কনকাশন- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে রবীন্দ্র জাদেজার খেলা নিয়ে সংশয় থাকছে।

 

আরও পড়ুন - করোনার থাবা, স্থগিত দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড একদিনের সিরিজ

 

সূত্রের খবর, আইসিসি-র কনকাশন নিয়ম অনুযায়ী কোনও ক্রিকেটার মাথায় আঘাত পেলে ৭ থেকে ১০ দিন তিনি মাঠে নেমে ম্যাচে খেলতে পারেননা। আর সেই কারণেই ডিসেম্বরের ১১ তারিখ থেকে তিন দিনের দিন-রাতের ওয়ার্ম আপ ম্যাচ খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা। দিন-রাতের ওয়ার্মআপ ম্যাচ না খেলে সরাসরি অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে জাদেজাকে মাঠে নামানোর ঝুঁকিটা নেবেন না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কনকাশনের পাশাপাশি হ্যামস্ট্রিংয়ের চোট রয়েছে রবীন্দ্র জাদেজার। তাই পুরোপুরি সুস্থ হতে বেশ কিছুটা সময় লাগবে বলেও মনে করছেন চিকিৎসকরা। তাই মেলবোর্নে ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে আদৌ মাঠে নামতে পারবেন কিনা রবীন্দ্র জাদেজা! নিয়ে প্রশ্ন চিহ্ন থাকছেই।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যানবেরায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিংয়ের সময় মিচেল স্টার্কের বল জাদেজার হেলমেটে লাগে। মাথায় চোট পান তিনি। সেই অবস্থায় তিনি খেলা চালিয়ে গেলেও ইনিংস ব্রেকের পর মাঠে নামতে পারেননি। কনকাশন সাব হিসেবে মাঠে নামেন যুজবেন্দ্র চাহাল। এরপর বিসিসিআইয়ের তরফে জানানো হয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ দেওয়া হয় রবীন্দ্র জাদেজাকে।

 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে!  

.