অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো টেস্টে যে রোহিত শর্মা খেলতে পারবেন না তা আগেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 7, 2020, 08:36 PM IST
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ান ডে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজ জিতে মধুর বদলা নিয়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। যদিও মঙ্গলবার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে সিডনিতে। তারপর শুরু টেস্ট সিরিজ। চার টেস্টের সিরিজে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যদিও অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট খেলার পর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো টেস্টে যে রোহিত শর্মা খেলতে পারবেন না তা আগেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। বেঙ্গালুরুর এনসিএ-তে ১১ ডিসেম্বর রোহিতের ফিটনেস টেস্ট। সেই ফিটনেস টেস্টে পাস করলে অস্ট্রেলিয়া উড়ে গিয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে হিটম্যানকে।  সুতরাং অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট এবং মেলবোর্নে বক্সিং ডে টেস্টে কোনওভাবেই খেলতে পারবেন না রোহিত শর্মা। সিডনি এবং ব্রিসবেনে শেষ দুই টেস্টে খেলার সম্ভাবনা থাকছে রোহিত শর্মার।

আরও পড়ুন- ন্যু ক্যাম্পে মেসি-রোনাল্ডো দ্বৈরথ! বদলার ম্যাচ সিআর সেভেনের  

বিসিসিআই সূত্রে খবর, চোট সারিয়ে অনেকটাই সুস্থ রোহিত শর্মা। হিটম্যানের হ্যামস্ট্রিং এখন আগের থেকে অনেক ভাল জায়গায় রয়েছে।  ফলে ১১ তারিখ আশা করা হচ্ছে লেটারমার্কস নিয়ে ফিটনেস টেস্টে পাশ করবেন রোহিত শর্মা। আর ফিটনেস টেস্টে পাশ করার দু-একদিনের মধ্যেই অস্ট্রেলিয়ার উড়ান ধরবেন হিটম্যান।  সেখানে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁকে।  তারপর এক সপ্তাহের প্রস্তুতি নিয়ে তৃতীয় এবং চতুর্থ টেস্টে খেলার সম্ভাবনা থাকছে রোহিত শর্মার।

 

আরও পড়ুন- করোনার থাবা, স্থগিত দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড একদিনের সিরিজ

.