IPL 2022 Eliminator: ইডেনে জিতে ফাইনালের স্বপ্ন জিইয়ে রাখল RCB! হেরে বিদায় নিল LSG

আগামিকাল অর্থাৎ শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার টু (Qualifier 2)। এই ম্যাচে কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মুখোমুখি হবে এলিমিনেটর জয়ী আরসিবি (RCB)। এই ম্যাচ যে দল জিতবে, সেই পৌঁছে যাবে ফাইনালে। 

Updated By: May 26, 2022, 12:26 AM IST
IPL 2022 Eliminator: ইডেনে জিতে ফাইনালের স্বপ্ন জিইয়ে রাখল RCB! হেরে বিদায় নিল LSG
দুরন্ত জয়ে আরসিবি ফাইনালের আশা জিইয়ে রাখল

নিজস্ব প্রতিবেদন: কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) আইপিএল এলিমিনেটরে (IPL 2022, Eliminator) মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Royal Challengers Bangalore)। বুধবার ক্রিকেটের নন্দনকাননে ডু-অর-ডাই ম্যাচে শেষ হাসি হাসল ফাফ দু প্লেসিস (Faf du Plessis) অ্যান্ড কোং। আইপিএল অভিষেককারী দল হিসাবে কেএল রাহুল (KL Rahul) অ্যান্ড কোংয়ের যাত্রা থামল এবারের মতো।

আগামিকাল অর্থাৎ শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার টু (Qualifier 2)। এই ম্যাচে কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মুখোমুখি হবে এলিমিনেটর জয়ী আরসিবি। এই ম্যাচ যে দল জিতবে, সেই পৌঁছে যাবে ফাইনালে। ২৯ মে রবিবার মোতেরায় শিরোপা নির্ধারণকারী ম্যাচে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) সঙ্গে মহারণ হবে তাদের। সাক্ষী থাকবেন এক লক্ষ দর্শক।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি ৪ উইকেট হারিয়ে তোলে ২০৭ রান। সৌজন্যে মধ্যপ্রদেশের ২৮ বছরের ব্যাটার রজত পতিদার (Rajat Patidar)। তিনে ব্যাট করতে নেমে রজত ৫৪ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১০০ মিনিট ক্রিজে থেকে ক্রিকেটের নন্দনকানন মাতিয়ে দিলেম তিনি। ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকালেন রজত। ২০৭.৪০-র স্ট্রাইক রেটে করলেন অনবদ্য ব্যাটিং। পেলেন কেরিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরির স্বাদ।

এর সঙ্গেই রজত করে ফেললেন অনন্য আইপিএল রেকর্ড। টুর্নামেন্টের ১৫ বছরের ইতিহাসে এই প্রথম 'আনক্যাপড' (যিনি এখনও দেশের হয়ে খেলেননি) ব্যাটার হিসাবে আইপিএল প্লেঅফে শতরান করার নজির গড়লেন। ইতিহাস বলছে ক্রোড়পতি লিগে বীরেন্দ্র শেহওয়াগ, শেন ওয়াটসন ,ঋদ্ধিমান সাহা ও মুরলী বিজয়ের পর পঞ্চম ক্রিকেটার হিসাবে প্লে-অফ/আইপিএল নকআউটে এই নজির গড়লেন রজত। এদিন আরসিবি-র দুই ব্যাটিং মহারথী ও ওপেনার বিরাট কোহলি (২৪ বলে ২৫) ও ফাফ দু প্লেসিস (০) ফিরে যাওয়ার পর রজতই হাল ধরেন দলের। তবে রজতকে সঙ্গ দিতে এসে গ্লেন ম্যাক্সওয়েল (৯) ও মহিপাল লোমরোর (১৪) ব্য়র্থ হন। ছয়ে নেমে দীনেশ কার্তিক তাঁর পুরনো 'ঘরের মাঠ'-এ ব্য়াট হাতে জ্বলে ওঠেন। ২৩ বলে ৩৭ রানের ইনিংস খেলেন ডিকে। ৫টি চার ও ১টি ছয় মারেন তিনি। ১৬০,৮৬-এর স্ট্রাইক রেটে করেন ব্যাট। 

এরকম হাইভোল্টেজ ম্যাচে ২০৭ রান তাড়া করে জেতা কখনই সহজ নয়। লখনউও পারল না ফিনিশিং লাইন টপকাতে। লখনউ অধিনায়ক কেএল রাহুল ট্র্য়াজিক নায়ক হয়েই থেকে যাবেন। রান তাড়া করতে নেমে রাহুল ৫৮ বলে ৭৯ রান করে থেমে যান। ১৯ নম্বর ওভারে তাঁর লড়াই শেষ হয়ে যায়। রাহুলের পাশাপাশি ২৬ বলে ৪৫ রানের ইনিংস খেলে দীপক হুডাও ছাপ রাখেন ব্যাটে। এই দুই ব্যাটার ছাড়া আর কেউই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। এখন দেখার আগামিকাল কোন দল ফাইনালে যায়!

আরও পড়ুন: Rajat Patidar: দেখে নিন আইপিএল প্লে-অফে রজত ছাড়াও আর কারা হাঁকিয়েছেন সেঞ্চুরি

আরও পড়ুনRajat Patidar, LSG vs RCB: অনন্য রেকর্ডের সঙ্গেই দুরন্ত সেঞ্চুরিতে ইডেন মাতালেন রজত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

.