গব্বরের ব্যাগে 'দুই শূন্য', রোহিত শর্মাকে টেস্ট দলে অন্তর্ভুক্তির দাবি

১লা আগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামবে ভারত।

Updated By: Jul 28, 2018, 03:45 PM IST
গব্বরের ব্যাগে 'দুই শূন্য', রোহিত শর্মাকে টেস্ট দলে অন্তর্ভুক্তির দাবি

নিজস্ব প্রতিনিধি : কখনও তিনি টুইটারে লিখছেন, আহ্! ব্যাটে বল লাগার শব্দটাই যেন এই পৃথিবীতে সব থেকে সুন্দর। আর তাতেই তাঁর দিকে ধেয়ে আসছে টিটকিরি। আসলে যুবরাজ সিংকে একবার একটি বিজ্ঞাপনে বলতে শোনা গিয়েছিল, ব্যাট যতদিন চলছে, ঠাট-বাটও ততদিন। ক্রিকেট সার্কিটে বেশ বিখ্যাত হয়ে উঠেছিল যুবির বলা সেই কথাগুলো। কারণ, প্রতিটা ক্রিকেটারই নিশ্চয়ই জানেন, ব্যাটে রান না এলে কিছুই ঠিকঠাক চলবে না। ঠিক সেটাই হয়েছে শিখর ধাওয়ানের সঙ্গে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে প্র্যাকটিস ম্যাচের দুই ইনিংসে গব্বরের ঝুলিতে দুই শূন্য। আর তাতেই এখন যাবতীয় সমালোচনার কেন্দ্রে তিনি।

আরও পড়ুন-  ইমরান খান প্রধানমন্ত্রী হবে, ছ'বছর আগে ভবিষ্যদ্বাণী করেছিলেন গাভাসকার

কেউ মজা করে লিখেছেন, ডি-ফর ধাওয়ান, ডি-ফর ডাক। কেউ তাঁকে নন-পারফরমার বলে ডাকছেন। কারও কাছে আবার তিনি পাক ব্যাটসম্যান আফ্রিদির থেকেও খারাপ। প্র্যাকটিস ম্যাচে পর পর শূন্য করার পর তাঁকে চারপাশের আক্রমণ সামলাতে হচ্ছে। প্রথম ইনিংসে প্রথম বলেই আউট হয়ে ফিরেছিলেন গব্বর। তার পর দ্বিতীয় ইনিংসেও রানের খাতা খুলতে পারেননি ভারতীয় ওপেনার। এমনিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারতের জন্য। তার আগে শিখরের এমন পারফরম্যান্স বিরাট কোহলিকে নিশ্চয়ই আরও চিন্তায় ফেলবে।

আরও পড়ুন-  বিরাট কোহলির উইকেট! জীবন পাল্টে গেল অখ্যাত ওয়াল্টারের

১লা আগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামবে ভারত। প্র্যাকটিস ম্যাচে শিখরের রান পাওয়ায় অনেকেই ভারতের ওপেনিং জুটিতে বদলের ইঙ্গিত পাচ্ছেন অনেকে। সেক্ষেত্রে কী মুরলী বিজয়ের সঙ্গে কে এল রাহুলকে ওপেনিংয়ে দেখা যেতে পারে? প্রশ্ন উঠছে। সেইসঙ্গে, ভারতীয় ক্রিকেটসমর্থকরা এবার টেস্ট দলে ধাওয়ানের বদলে রোহিত শর্মার অন্তর্ভুক্তি নিয়ে সওয়াল করলেন। যদিও ভারতীয় টিম ম্যানেজমেন্ট এত সহজেই শিখরের পরিবর্তে অন্য কাউকে ভাবছে কি না বলা মুশকিল। 

আরও পড়ুন-  ইংল্যান্ডে ভারতের কাঁটা অ্যান্ডারসনই, বললেন ম্যাকগ্রা

প্র্যাকটিস ম্যাচে এসেক্সের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিং নিয়েছিল ভারত। খারাপ শুরু করলেও শেষমেশ ভারতীয় ইনিংস শেষ হয় ৩৯৫ রানে। এর পর এসেক্স ৩৫৯/৮ এ ইনিংস ডিক্লেয়ার করে। তৃতীয় দিনের শেষে ভারতের রান ছিল ৮৯/২। যদিও বৃষ্টির জন্য খেলা আগেভাগে শেষ করতে হয়। তবে এসেক্সের বিরুদ্ধে এই ম্যাচ ড্র করলেও এই ম্যাচ কিন্তু ভারতীয় দলকে অনেক প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। এমনিতে এখন ইংল্যান্ডে এখন গরম। তার উপর আদ্রতাও রয়েছে বেশ ভালরকম। তার পরও ম্যাচের প্রথম কয়েক ঘন্টা পেসাররা উইকেট থেকে ভালরকম সাহায্য পেয়েছেন। ফলে প্র্যাকটিস ম্যাচ থেকেই নিশ্চয়ই ভারতীয় বোলাররা ইংল্যান্ডের উইকেট সম্পর্কে ভালরকম আন্দাজ পেয়েছেন।

.