১৯৯২ বিশ্বকাপের রেট্রো জার্সি Unlucky! সমর্থকদের অন্ধবিশ্বাসই সত্যি হল

১৯৯২ বিশ্বকাপে ভারতীয় দল এই জার্সি পরে খেলেছিল।

Updated By: Nov 28, 2020, 02:19 PM IST
১৯৯২ বিশ্বকাপের রেট্রো জার্সি Unlucky! সমর্থকদের অন্ধবিশ্বাসই সত্যি হল

নিজস্ব প্রতিবেদন- কুসংস্কার বা অন্ধবিশ্বাসে ধুনো দেওয়ায় আমরা বিশ্বাসী নই! কিন্তু কখনও মানুষের এই অন্ধবিশ্বাস সত্যি হয়ে যায়। আর তখনই তা নিয়ে আলোচনা শুরু হয়। ঠিক যেমনটা হল ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ শুরুর আগে। এই সিরিজে ভারতীয় দলের ক্রিকেটারদের গায়ে উঠেছিল নতুন ডিজাইন-এর জার্সি। রেট্রো জার্সি। সেই জার্সি গাঢ় নীল রঙের। কাঁধের সামনে রয়েছে সবুজ, লাল, সাদা রঙের শেড। সেই জার্সি পরে কোহলিদের নতুন লুক অনেকের পছন্দ হয়েছিল বটে! কিন্তু কোহলিদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গেল।

সিরিজের পরবর্তী ম্যাচ আগামীকাল। এই ম্যাচ ভারতীয় দলের কাছে মরণ-বাঁচন। হারলে সিরিজ তুলে দিতে হবে অজিদের হাতে। জিতলে সিরিজ ড্র। কিন্তু প্রথম ম্যাচে নতুন জার্সি গায়ে ভারতীয় ক্রিকেটাররা যা পারফর্ম করেছেন তাতে সমর্থকরা সামনে বিপদ দেখছেন। এখন যেন সব দোষ গিয়ে পড়েছে সেই জার্সির উপর। অনেকেই বলছেন, এই রেট্রো জার্সি Unlucky. জার্সির জন্যই টিম ইন্ডিয়া সিরিজের প্রথম ম্যাচে হারের মুখে পড়েছে। শুধু হার বললে অবশ্য কম বলা হবে। প্রথম ম্যাচে ভারতীয় দল পর্যদুস্ত হয়েছে। অস্ট্রেলিয়া করেছিল ৩৭৪ রান। যা কিনা ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে করা তাদের সর্বোচ্চ স্কোর। ভারতীয় দল ম্যাচ হারল রানে। ভারতীয় বোলারদের নিয়ে এই ম্যাচে যেন ছিনিমিনি খেলল অজি ব্যাটসম্যানরা।

আরও পড়ুন-  ''আদানিকে লোন দেওয়া বন্ধ করুক এসবিআই!'' প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে

১৯৯২ বিশ্বকাপে ভারতীয় দল এই জার্সি পরে খেলেছিল। সেই বিশ্বকাপের স্মৃতি ভুলতে চাইবেন ভারতীয় সমর্থকরা। ১৯৯২ বিশ্বকাপে নটি দল খেলেছিল। ভারত তার মধ্যে সাত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করে। আর সেই জার্সি পরেই কোহলিদের এবার লজ্জার হার! তাই সমর্থকরা যেন সেই জার্সিকেই দোষারোপের কারণ খুঁজে পেয়েছেন। 

.