Rishabh Pant Health Update: উঠে দাঁড়ালেন পন্থ! কবে ফিরছেন মাঠে? চলে এল বড় খবর

Rishabh Pant Health Update: ঋষভ পন্থকে নিয়ে একাধিক আপডেট চলে এসেছে। ভালো এবং মন্দ দুই খবরই এসেছে। ভালো খবর বলতে এই যে, ঋষভ নাকি উঠে দাঁড়িয়েছেন। আর খারাপ খবর হল যে, ঋষভকে চলতি বছরের অধিকাংশ সময়টাই থাকতে হবে মাঠের বাইরে।

Updated By: Jan 14, 2023, 09:13 PM IST
Rishabh Pant Health Update: উঠে দাঁড়ালেন পন্থ! কবে ফিরছেন মাঠে? চলে এল বড় খবর
পন্থকে নিয়ে এল একাধিক আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন কেমন আছেন ঋষভ পন্থ (Rishabh Pant) ? কী তাঁর আপডেট ? কবে টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটারকে ফের দেখা যাবে মাঠে? এই কয়েক'টি প্রশ্নই ঘোরপাক খাচ্ছে ফ্যানদের মনে। ঋষভকে নিয়ে একাধিক আপডেট চলে এসেছে। গত ৩০ ডিসেম্বর ভোর রাতে ঋষভ পন্থভয়ংকর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিলেন। পাঁচদিন দেহরাদুনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসা চলেছিল তাঁর। এখন মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে (Kokilaben Dhirubhai Ambani Hospital) ভর্তি তিনি। সদ্যই হাঁটুতে অস্ত্রোপচারও হয়েছে ঋষভের। অস্ত্রোপচারের পর ঋষভ কয়েক সেকেন্ডের জন্য় দাঁড়িয়ে ছিলেন বলেও খবর পাওয়া যাচ্ছে। পাশাপাশি জানা যাচ্ছে যে, ঋষভকে আরও একটি অস্ত্রোপচার হবে। এখানেই শেষ নয়, চলতি বছরের অধিকাংশ সময়ই ঋষভের কাটবে মাঠের বাইরে।

জানা যাচ্ছে যে, পন্থের হাঁটুর তিন লিগামেন্টই (অ্যান্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট, পোস্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট ও মেডিক্যাল কোলাটেরাল লিগামেন্ট) ছিঁড়ে গিয়েছে। এই লিগামেন্টেই হচ্ছে নড়াচড়া ও স্থায়ীত্বের জন্য় মানব শরীরে প্রয়োজন। পিসিএল এবং এমসিএল নতুন ভাবে গঠন করা হয়েছে অস্ত্রোপচারে। তবে এসিএল ঠিক করার জন্য প্রয়োজন আরও একটি অস্ত্রোপচার। তবে এখনই তা সম্ভব নয়। ডাক্তাররা জানিয়েছেন কমপক্ষে ছয় সপ্তাহ অপেক্ষা করতেই হবে। তারপরেই ফের ছুরি-কাঁচি চলবে পন্থের পায়ে। পন্থ কম করে ছয় মাস মাঠে নামতে পারবেন না। একথা দিনের আলোর মতোই পরিষ্কার। এরপর রিহ্যাব চলবে তাঁর দীর্ঘদিন। রিহ্যাবের পরে ফিট হতে হতে পন্থের চলতি বছরের অধিকাংশ সময়েই কেটে যাবে। 

আরও পড়ুন: IND vs SL | Padmanabhaswamy Temple: অত্যন্ত জাগ্রত কেরালার এই হিন্দু মন্দির! ভগবান বিষ্ণুর দর্শন করল টিম ইন্ডিয়া

ঋষভের পক্ষে কোনও মতেই আসন্ন আইপিএলে খেলা সম্ভব নয়। এমনকী তিনি ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপেও খেলবেন কি না, তা নিয়েও রয়েছে ঘোর সংশয়। দিন তিনেক আগে দিল্লি ক্যপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, পন্থহীনই হবে আইপিএল। প্রাক্তন বিসিসিআই সভাপতি বলেছিলেন, সৌরভ বলেন, 'ঋষভকে আমরা আইপিএলে পাচ্ছি না। ওর সেরে উঠতে সময় লাগবে। দুর্ঘটনা ঘটেছে। এখানে আমাদের কিছু করার নেই। ওর বয়স সবে তেইশ। ও প্রচুর সময় পাবে। আমি দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যোগাযোগে রয়েছি। দারুণ আইপিএল হবে। দিল্লি ক্যাপিটালসও ভালো করবে। ঋষভের চোট অবশ্যই দলে প্রভাব ফেলবে।' ঋষভের দ্রুত আরোগ্য কামনায় এখন সকলেই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.