Rishabh Pant: পরামর্শের জন্য তাঁর ভরসা দলের এই ৪ সদস্য! নাম জানালেন পন্থ

আজ সারা বিশ্ব পন্থের ব্যাটকে সমীহ করে। 

Updated By: Aug 1, 2021, 04:03 PM IST
Rishabh Pant: পরামর্শের জন্য তাঁর ভরসা দলের এই ৪ সদস্য! নাম জানালেন পন্থ

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ঋষভ পন্থের (Rishabh Pant) বৃত্ত সম্পূর্ণ হবে ভারতীয় ক্রিকেটে। তিন বছর আগে ব্রিটিশ সফরে পন্থের টেস্ট অভিষেক হয়েছিল।এই ইংল্যান্ডের মাটিতেই জন্ম নেয় এক ভারতীয় তারকা। টেস্ট ক্রিকেটের দ্বিতীয় বলে ছয় মারা থেকে কেরিয়ারের তৃতীয় টেস্টে শতরান! এসবেরই সাক্ষী ইংল্যান্ড।

কয়েক বছরে পন্থ হয়ে উঠেছেন ভারতীয় দলের এক নম্বর উইকেটকিপার-ব্যাটসম্যান। আজ সারা বিশ্ব পন্থের ব্যাটকে সমীহ করে। ভারতের তরুণ ক্রিকেটার বিসিসিআই টিভি-তে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তিনি পরামর্শ নেওয়ার জন্য ছুটে যান দলের চার সদস্যের কাছে।

পন্থ সাক্ষাৎকারে বলেন, "দলের সব সিনিয়র আর কোচিং স্টাফকে আমি পছন্দ করি। তবে আমি রোহিত ভাইয়ের সঙ্গে সবচেয়ে বেশি কথা বলি। খেলা নিয়ে কথা হয়। আমি যেমন জানতে চাই যে, আগের ম্যাচে কী করেছি আমরা, কী করা উচিত ছিল! ভবিষ্যতে এরকম পরিস্থিতিতে আমরা কী কী করতে পারি! সম্ভাব্য পরিণতি নিয়েও কথা হয় আমাদের। টেকনিক্যাল বিষয় নিয়ে কথা বলার জন্য বিরাট ভাইও আছে। বিশেষত ইংল্যান্ডে খেলার সময় উইকেটের একটু কাছে দাঁড়াব নাকি পিছিয়ে দাঁড়াব!"

আরও পড়ুন: Shoaib Akhtar: ভারতীয় পেসারদের ব্রিটিশ বধের নীল নকশা ছকে দিলেন শোয়েব আখতার

পন্থ আরও দুই সদস্যের নাম করেছেন এই সাক্ষাৎকারে। তাঁরা হলেন দলের হেড কোচ রবি শাস্ত্রী ও সিনিয়র স্পিনার আর অশ্বিন। পন্থের সংযোজন, "রবি ভাই তো আছেই টিমে। তাঁর সঙ্গেও কথা হয় প্রচুর। সারা পৃথিবীতে ক্রিকেটে খেলেছে। ওঁর ধারণা রয়েছে আলাদা। অন্যদিকে বলব অ্যাশ (রবিচন্দ্রন অশ্বিন) ভাইয়ের কথা। ও জানে যে, ব্যাটসম্যান কী করতে পারে! যখন অশ্বিন ভাই বল করে, আমি ব্যাটসম্যান হিসেবে জানতে চাই যে, ও কী ভাবছে! একজন প্লেয়ার হিসেবে আমি অশ্বিন ভাইয়ের থেকে শিখতে চাই। দলেল সকলের থেকে শেখার আছে।" আগামী বুধবার থেকে শুরু বহু প্রতীক্ষিত ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ৪ অগাস্ট নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিরাট কোহলি অ্যান্ড কোং প্রথম টেস্টে মুখোমুখি হবে জো রুটদের। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)