Rishabh Pant - এর শতরানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পথে ভারত, প্রশংসা মহারাজের

১১৮ বলে ১০১ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি। গোটা ইনিংসে মারেন ১৩টি চার ও ২টি ছয়। 

Updated By: Mar 5, 2021, 05:33 PM IST
Rishabh Pant - এর শতরানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পথে ভারত, প্রশংসা মহারাজের

নিজস্ব প্রতিবেদন - আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে অসাধারণ শতরান করে ভারতকে শুধু লিডই এনে দিলেন না তরুণ ঋষভ পন্থ বলা যায় প্রায় একার হাতে ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাকাও নিশ্চিত করলেন। শুক্রবার পন্থ যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৪ উইকেট হারিয়ে ৮০। ফিরে গিয়েছেন পূজারা, কোহলি, রাহানেরা। কিছুক্ষণ পরে ফিরে যান রোহিত শর্মাও। এরপরই পাল্টা মারের খেলা শুরু করেন তিনি।

আরও পড়ুন - এখনও সেই চেনা মেজাজ, রোড সেফটি সিরিজের আগে চেনা ছন্দে Sachin Tendulkar, দেখুন ভিডিও

গোটা ইনিংসেই সংযত থেকে পাল্টা মারের রাস্তায় হাঁটেননি তিনি। পরিণত ঋষভকে আউট করার জন্য বারবার রুট বোলার বদল করলেও টলানো যায়নি তাকে। শেষ পর্যন্ত ১১৮ বলে ১০১ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি। গোটা ইনিংসে মারেন ১৩টি চার ও ২টি ছয়। দিনের শেষে ভারত ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান করে। ইতিমধ্যেই লিড ৮৯ রানের। ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন ওয়াশিংটন সুন্দরও। ১১৭ বলে ৬০ রান করেন তিনি। পন্থের ইনিংসের প্রশংসা করে টুইট করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও। ভবিষ্যতে  পন্থ সব ফর্ম্যাটে বিশ্বসেরা হওয়ার ক্ষমতা রাখেন বলেও মন্তব্য করেন তিনি।

 

এদিন ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক কোহলি, রাহানে, পুজারারা। ০ হাতেই ফিরতে হয় কোহলিকে। পূজারা ১৭ ও রাহানে ২৭ রান করে ড্রেসিংরুমের পথ ধরেন।

.