Gautam Gambhir: কোহলির 'বিরাট ব্য়র্থতা' তুলে ধরলেন গম্ভীর! বিশ্বকাপ জয়ীর আস্থা রোহিতে

বিরাট কোহলি কোথায় ব্যর্থ হয়েছেন? চোখে আঙুল দিয়ে দেখালেন গৌতম গম্ভীর!

Updated By: Jan 19, 2022, 01:29 PM IST
Gautam Gambhir: কোহলির 'বিরাট ব্য়র্থতা' তুলে ধরলেন গম্ভীর! বিশ্বকাপ জয়ীর আস্থা রোহিতে
গৌতম গম্ভীর

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটকে ঘিরে। এবার কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এবার নিজের পছন্দের প্রার্থীর নাম জানালেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সাফ জানিয়ে দিলেন যে, সব ফরম্যাটেই ক্যাপ্টেন হোক রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর ডেপুটি থাকুক কেএল রাহুল (KL Rahul)। জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ওপেনার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন যে, কোথায় ব্যর্থ হয়েছেন কোহলি!

দ্য টাইমস ইন্ডিয়ায় গম্ভীর লিখেছেন, "আমার মতে রোহিত শর্মা সব ফরম্য়াটেই দেশকে নেতৃত্ব দিক। রাহুল থাকুক ওর ডেপুটি। সব ফরম্যাটে একজন ক্যাপ্টেন থাকলে ধারাবাহিকতা ও স্টাইল নিশ্চিত করা যায়। মাথায় রাখতে হবে চলতি বছর শেষের দিকে টি-২০ বিশ্বকাপ খেলতে হবে আমাদের। তাই একজন অধিনায়কই ঠিক আছে।" বিরাটের ব্যর্থতাও তুলে ধরেছেন গম্ভীর নিজের কলামে। তিনি আরও লিখেছেন,"শেষ টেস্ট এবং ওয়ানডে সিরিজের মাঝে একটা ফাঁক তৈরি হয়েছে বিরাট কোহলি টেস্ট ক্যাপ্টেনসি ছাড়ার পর। এটা একজনের নিজস্ব সিদ্ধান্ত। সেভাবেই বিষয়টা দেখা উচিত। আমার মনে হয় বিরাট টেস্ট টিমকে ভাল জায়গায় রেখেই দায়িত্ব ছেড়েছে। ভারতের বোলাররা পড়শির শত্রুতার কারণ দেশের সম্পদ। তারা দেখিয়েছে যে, দলের ইঞ্জিন রুম তারা। তবে এই কথা আমি সাদা বলের ক্রিকেটের ক্ষেত্রে বলতে পারব না। আমিও চাই মিডল অর্ডার থিতু হোক, সেটা কিন্তু কোহলি করতে পারেনি।"

আরও পড়ুন: KL Rahul: ভারতের মাথা ব্যথা এবার দূর হবে! হার্দিকের বিকল্পের নাম জানালেন রাহুল

গতবছর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পর থেকে একেবারে ক্রিকেটের বাইরে রোহিত শর্মা (Rohit Sharma)। বাঁ-হাতের হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিমান ধরা হয়নি। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ক্যাপ্টেনসি করবেন কেএল রাহুল। দক্ষিণ আফ্রিকা সফরের আগে রোহিতকে টেস্ট দলের ভাইস-ক্যাপ্টেনও করা হয়েছিল। এখন রোহিতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে। মনে করা হচ্ছে আগামী মাসে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ঠিক হয়ে যাবেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.