INDvsSL: একের পর এক সিরিজ জিতলেও চিন্তিত Rohit Sharma! কিন্তু কেন?

যোগ্য নেতা হয়ে উঠছেন রোহিত শর্মা।   

Updated By: Feb 27, 2022, 11:36 PM IST
INDvsSL: একের পর এক সিরিজ জিতলেও চিন্তিত Rohit Sharma! কিন্তু কেন?
আরও একটা সিরিজ জয়ের পর সতীর্থদের সঙ্গে রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর সীমিত ওভারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রোহিত। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজেও চুনকাম করেছিল টিম ইন্ডিয়া। এ বার শ্রীলঙ্কাকেও হোয়াইটওয়াশ করে ফের নতুন নজির গড়ল রোহিতের ভারত। একইসঙ্গে তাঁর অধিনায়কত্বে লাগাতার ১২টি ম্যাচ জিতে নতুন নজির গড়ল 'মেন ইন ব্লু' ব্রিগেড। তবুও জয়ী অধিনায়কের চিন্তা এতটুকু কমছে না! কারণ ঘরের মাঠে একাধিক সিরিজ জেতা দল থেকেই যে তাঁকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সাজাতে হবে। 

তাই রবিবার ধরমশালায় আরও একবার বিপক্ষকে চুনকাম করার পর রোহিত বলেন, "এমন একটা সিরিজ গেল যেখানে সবকিছুই ঠিকঠাক হয়েছে। আমরা এক হয়ে খেলেছি এবং দুর্দান্ত খেলেছি। এই সিরিজ থেকে ইতিবাচক অনেক কিছু রয়েছে। এই সিরিজে আসার আগে ঠিক করে নিয়েছিলাম, যত বেশি ক্রিকেটারকে পারব সুযোগ দেব। কিন্তু ওরা এতটাই ভাল খেলেছে যে বিশ্বকাপের দল কী করে বাছব, সেটা বোঝা আমাদের কাছে কঠিন হয়ে পড়েছে। তবে স্বীকার করতে দ্বিধা নেই যে এমন মাথাব্যথা দলের জন্য ভাল।" 

শ্রেয়স আইয়ার সদ্য সমাপ্ত সিরিজে নিজেকে নতুন ভাবে আবিস্কার করেছেন। বাকিদের পারফরম্যান্সও বেশ ভাল। স্বভাবতই খুশি 'হিট ম্যান'। তিনি যোগ করেন, "আমাদের রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী, সেটা দেখার জন্য এই সিরিজটা খুব দরকার ছিল। ছেলেদের কাছে এই বার্তাটা পরিষ্কার করে দেওয়া দরকার ছিল যে, নিজের জায়গা নিয়ে ভেবো না। রান না করলে কিংবা উইকেট না নিতে পারলেও জায়গা হারাবে না। মাঠে গিয়ে নিজেদের খেলাটা খেলো। আসলে দলকে এগিয়ে নিয়ে যেতে হলে সতীর্থদের উজ্জীবিত করা ও তাদের কাছে সৎ থাকা খুব জরুরি। যদিও আমাদের দলে এখনও কিছু দলে যে ফাঁকফোঁকর এখনও রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেটা ভরাট করতেই হবে। সেই কাজ অবশ্য শুরু হয়ে গিয়েছে।" 

আরও পড়ুন: INDvsSL: অপরাজিত Shreyas-এর অর্ধ শতরানের হ্যাটট্রিক, শ্রীলঙ্কাকেও চুনকাম করল Rohit-এর Team India

আরও পড়ুন: INDvsSL: জমকালো প্রত্যাবর্তন করে আবেগপ্রবণ Shreyas Iyer

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.