Mayank Agarwal, IPL 2022: পঞ্জাব কিংসের ক্যাপ্টেন হলেন ময়াঙ্ক আগরওয়াল

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ময়াঙ্ক আগরওয়াল। জানিয়ে দিলেন  ট্রফি জয়ই একমাত্র লক্ষ্য তাঁর।  

Updated By: Feb 28, 2022, 12:28 PM IST
Mayank Agarwal, IPL 2022: পঞ্জাব কিংসের ক্যাপ্টেন হলেন ময়াঙ্ক আগরওয়াল
ময়াঙ্ক আগরওয়াল পেলেন গুরুদায়িত্ব

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব কিংসের (Mayank Agarwal) ক্যাপ্টেন হলেন ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। ২০১৮ সাল থেকে প্রীতি জিন্টার (Preity Zinta) ফ্র্যাঞ্চাইজির সঙ্গে জুড়ে থাকা ময়াঙ্ক আসন্ন আইপিএলে (IPL 2022) সামলাবেন গুরুদায়িত্ব। সোমবার টুইট করে এই ঘোষণা করে দিল পঞ্জাব।

টিম ইন্ডিয়ার টপ অর্ডার ব্যাটার পা গলালেন কেএল রাহুলের (KL Rahul) ফেলে আসা জুতোয়। রাহুলকে প্রীতির দল এই মরশুমে আর রিটেইন করেনি। রাহুল নিজামের শহরের নয়া ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ন্টসের (Lucknow Super Giants) দায়িত্ব নিয়েছেন। 

১২ কোটি টাকায় থেকে যাওয়া ময়াঙ্ক গত মরশুমে রাহুলের অনুপস্থিতিতে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসাবে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তার আগে ছিলেন ভাইস-ক্যাপ্টেনও। এবার তিনি পূর্ণ দায়িত্ব প্রাপ্ত অধিনায়ক। 
 
দলের দায়িত্ব পেয়ে ময়াঙ্ক বলছেন,  "২০১৮ সাল থেকে পঞ্জাব কিংসের সঙ্গে আছি। এই ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেওয়া অত্যন্ত গর্বের ব্যাপার। আমি আনন্দিত হয়েছি আমাকে এই সুযোগ দেওয়ার জন্য়। আমি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এই দায়িত্ব পালন করব। তবে আমি বিশ্বাস করি আমার কাজটা অনেকটাই সহজ হয়ে যাবে এই দলের জন্য়। এই মরশুমে দলে প্রচুর ট্যালেন্ট রয়েছে। অভিজ্ঞতার সঙ্গেই রয়েছে তারুণ্যের মিশেল। তরুণ তুর্কীরা সুযোগ পাওয়ার অপেক্ষায়। খেতাব জয়ের জন্যই মাঠে নামব। আমাদের লক্ষ্যই থাকবে প্রথমবার আইপিএল ট্রফি জেতা।  নতুন মরশুমে নতুন চ্যালেঞ্জ নিয়ে খেলার জন্য মুখিয়ে আছি।

দরজায় একেবার কড়া নাড়ছে ১৫ তম আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ, আইপিএল এবার ভারতেই অনুষ্ঠিত হবে।'ক্রোড়পতি লিগ' জেতার লড়াইয়ে এবার ১০ দল।  আইপিএল শুরু হচ্ছে আগামী ২৬ মার্চ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ মে। প্লে-অফ ও ফাইনাল মিলিয়ে মোট ৭৪টি ম্যাচ হবে। লিগ পর্যায়ের ৭০টি ম্যাচ রাখা হয়েছে মহারাষ্ট্রের দুই শহর মুম্বই এবং পুণেতে। প্লে-অফের ভেন্যু নির্ধারিত হবে পরে। 

এবার ১০ দলকে ভাগ করা হয়েছে দু'টি গ্রুপে, দেখে নেওয়া যাক কোন গ্রুপে কোন টিম রয়েছে:

গ্রুপ এ:  মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders), রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)

গ্রুপ বি: চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), সানরাইজার্স হায়দরাবাদ (Sunrises Hyderabad), রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), পঞ্জাব কিংস (Punjab Kings) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)

আরও পড়ুন: INDvsSL: একের পর এক সিরিজ জিতলেও চিন্তিত Rohit Sharma! কিন্তু কেন?

আরও পড়ুন: INDvsSL: জমকালো প্রত্যাবর্তন করে আবেগপ্রবণ Shreyas Iyer

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.